বিজ্ঞাপন

ইমরান খানের হস্তক্ষেপে ছাঁটাই আর্থাররা

August 12, 2019 | 4:52 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের পর থেকে গুঞ্জন শোনা যাচ্ছিল ছাঁটাই হতে পারেন প্রধান কোচ মিকি আর্থার। তবে আর্থার চাইছিলেন আরও কিছুদিন পাকিস্তানের এই দলের সাথে কাজ করতে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আর তাকে সময় দেয়নি। গত সপ্তাহেই ছাঁটাই করা হয়েছে আর্থারকে। সঙ্গে রদবদল এসেছে পুরো কোচিং স্টাফেরই।

বিজ্ঞাপন

বিভিন্ন গণমাধ্যমের খবর, পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের হস্তক্ষেপেই ছাঁটাই করা হয়েছে আর্থারদের। উল্লেখ্য, ইমরান খান নিজেও বোর্ডের ‘চিফ প্যাট্রন’।

এ বছরের শুরু থেকেই ব্যর্থতার মধ্যে কেটেছে পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ ধবল ধোলাইয়ের পর ইংল্যান্ড বিশ্বকাপেও ছিটকে যেতে হয়েছে গ্রুপ পর্বেই। বিশ্বকাপ চলাকালীন গুঞ্জন উঠেছিল আর্থারের বিদায়ের ব্যাপারে।

তবে, কোচ হিসেবে বহাল থাকার ব্যাপারে আশাবাদী ছিলেন আর্থার। তাই বিশ্বকাপ শেষে লাহোরে ফিরেছিলেন। এদিকে পিসিবির কয়েকজন প্রভাবশালী কর্মকর্তাও তার ব্যাপারে ইতিবাচক ছিলেন। তবে, তা ধোপে টেকেনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে। ছাঁটাই করতে হয়েছে সবাইকে।

বিজ্ঞাপন

প্রধান কোচ আর্থারের সাথে সাথে কোচিং স্টাফদের মধ্যে বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার এবং ট্রেনার গ্রান্ট লুডেন সবাইকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই চার জনের কারও সাথে নতুন করে চুক্তি নবায়ন করবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা পিসিবি’র এক বৈঠকে এই বিষয় নিশ্চিত করা হয়। প্রধান কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ট্রেনার পদে আবেদন চেয়ে দ্রুতই বিজ্ঞাপন দেবে পিসিবি। আবেদনকারীদের মধ্যে থেকে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে প্রধান কোচ, বোলিং কোচ, ব্যাটিং কোচ এবং ট্রেনারকে।

আনুষ্ঠানিক বিবৃতিতে এই ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানি বলেন, ‘বোর্ডের পক্ষ থেকে প্রধান কোচ মিকি আর্থার, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার, ট্রেনার গ্রান্ট লুডেন আর বোলিং কোচ আজহার মেহমুদকে আমি অনেক ধন্যবাদ জানাই। পাকিস্তানের ক্রিকেট দলের জন্য তাদের কর্তব্য এবং কাজ উদাহরণ হয়ে রবে। এবং সেই সাথে তাদের ভবিষ্যৎ কার্যক্রমের জন্য আমরা শুভকামনা জানাই। তবে পাকিস্তান ক্রিকেট দলের ভক্ত ও সমর্থকেরা যা চায়, তা পূরণ করতে আমরা বদ্ধপরিকর।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন