সোমবার ১৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘হ্যারি মাগুইর হবে রেড ডেভিলদের ভ্যান ডাইক’

আগস্ট ১৩, ২০১৯ | ৬:৫৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ফার্গুসন পরবর্তী যুগে রংহীন ম্যানইউ নিয়ে আশা থাকলেও তার নিষ্প্রভ প্রতিফলন মাঠে। তার কারণ হিসেবে বেশিরভাগ সমর্থকরা আঙ্গুল ছিল ম্যানইউ’র রক্ষণভাগে। রক্ষণ না শক্ত করলে যা হয় আরকি। যাচ্ছেতাই রক্ষণে আর কতদূরই বা যাওয়া যায়! লিগে শেষ চারের বাইরে থেকে এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেলা হলো না। তাই এবারের সদ্য শুরু হওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের দলবদলে রক্ষণভাগে জমাটবদ্ধ ফুটবলার ভেড়ানোয় যেন বেশি মনযোগ ছিল কোচ-কর্মকর্তাদের।

বিজ্ঞাপন

সেটাই করেছে। লিস্টার সিটি থেকে রেকর্ড দাম ৮০ মিলিয়ন ইউরোয় হ্যারি মাগুইরকে দলে নিয়েছে রেড ডেভিলরা। যা ইংলিশ প্রিমিয়ার লিগের হ্যাভিয়েট লিভারপুলের ডিফেন্ডার ভ্যান ডাইকের থেকেও বেশি! শুধু ভ্যান ডাইক নয় ইপিএলের ডিফেন্ডার ইতিহাসে সর্বোচ্চ।

তাই এতো দামে এক ডিফেন্ডারকে দলে নেয়া নিয়ে প্রশ্ন উঠেছে। সেই প্রশ্নের জবাব মাগুইর দিয়েছেন মাঠে প্রথম ম্যাচেই। লিগের উদ্বোধনী রাউন্ডের প্রথম বড় ম্যাচে চেলসিকে ৪-০ ব্যবধানে হারিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যানইউ’র সাবেক ডিফেন্ডার ও লিস্টার সিটির বর্তমান ডিফেন্ডার জনি ইভান্স তার সাবেক সতীর্থের পাশে দাঁড়িয়েছেন, ‘আপনি ডাইক আর মাগুইর দু’জনকেই লক্ষ্য করুন। দু’জনই বলের উপর দারুণ দক্ষ, এবং হ্যারির গতি ভয়ংকর যা মানুষ বুঝতে পারে না।’

বিজ্ঞাপন

‘সে অনেক শক্তিশালী, বাতাসেও ভারসাম্য রাখতে পারে। সবাই তার ট্রান্সফার ফি নিয়ে তুলনা করছে। কিন্তু এই সময়ে ট্রান্সফার নিয়ে তুলনা করা কঠিন। ম্যানইউ’র তাকে দরকার ছিল। তাকে নিয়ে আমার কোনও টেনশন নেই।’ ইভান্স যোগ করেন।

শুধু হ্যারি নয় ম্যানইউতে রোমেলো লুকাকুর প্রস্থানে দায়িত্ব বেড়ে যায় মার্কাস রাশফোর্ড, অ্যান্থনি মার্সিয়াল ও জেসে লিঙ্গার্ডের। অ্যালেক্সিস সানচেজ পুর্নোদ্য,মে না ফেরায় ভরসা করতে হচ্ছে নতুন রিক্রুট ড্যানিয়েল জেমসের ওপরও। তবে স্পট লাইট ফ্রেঞ্চ স্টার পল পগবার উপর।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন