বিজ্ঞাপন

ডিএমপি কমিশনারের চাকরির মেয়াদ এক মাস বাড়ল

August 13, 2019 | 7:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: একমাস চাকরির মেয়াদ বাড়িয়ে ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশ-ডিএমপির কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে স্বপদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে একথা জানানো হয়।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মো. আছাদুজ্জামান মিয়াকে তার অবসর-উত্তর (পিএলআর) ছুটি বাতিলের শর্তে আগামী ১৪ আগস্ট থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত অথবা যোগদানের তারিখ থেকে একমাস (ত্রিশ দিন) মেয়াদে ডিএমপির পুলিশ কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এখানে উল্লেখ্য, চাকরির বয়স হিসেবে মঙ্গলবার ছিল ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার চাকরি জীবনের শেষ দিন ছিল।

পুলিশের একাধিক কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডন থেকে দেশে আসার পর ডিএমপি কমিশনার উনার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে যান। এসময় তাকে চলতি মাসেও দায়িত্ব পালন করে যেতে বলেন প্রধানমন্ত্রী। আগস্ট মাস ঘিরে নানা শঙ্কা থাকায় এই মাসে তাকে বিদায় দেওয়ার চিন্তা থেকে সরে আসে সরকার। তারা বলেন, ১৫ আগস্ট, ১৭ আগস্ট এবং ২১ আগস্টের মতো ঘটনার কথা বিবেচনায় রেখে এ মাসে কোনো ধরনের ঘটনা ঘটাতে না পারে, সেজন্য চলতি মাসেও আছাদুজ্জামান মিয়াকে ডিএমপি কমিশনার পদে দায়িত্বে বহাল রাখা হচ্ছে।

বিজ্ঞাপন

এদিকে পুলিশের বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, চলতি মাসেই ডিএমপি কমিশনার কে হচ্ছেন তা চূড়ান্ত করা হবে। এই পদে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি (এইচআরএম) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম এবং পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি শেখ মারুফ হাসানের নাম শোনা যাচ্ছে। এ তিনজনের মধ্য থেকে যে কোনো একজনকে ডিএমপি কমিশনার হিসেবে চূড়ান্ত করা হবে বলে তারা জানান।

সারাবাংলা/এইচএ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন