বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ইং , ৭ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

স্বাধীনতা দিবসে পাকিস্তান-শাসিত কাশ্মিরে যাবেন ইমরান

আগস্ট ১৩, ২০১৯ | ৯:০০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল এবার দেশটির স্বাধীনতা দিবস পালন করা হবে ভারত-শাসিত কাশ্মিরের জনগণের প্রতি সংহতি জানিয়ে। তাই আগামী ১৪ আগস্ট পাকিস্তান-শাসিত আজাদ কাশ্মিরের রাজধানী মুজাফফরাবাদ পরিদর্শনে যাবেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের পত্রিকা ডনের অনলাইন সংস্করণে মঙ্গলবার (১৩ আগস্ট) এ খবর ছাপা হয়েছে। এদিকে রেডিও পাকিস্তান জানিয়েছে, ইমরান খান তার এই সফরে আজাদ কাশ্মিরের আইনপরিষদে ভাষণও দিবেন।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো পৃথক পৃথক সফরে ইতোমধ্যে আজাদ কাশ্মির পরিদর্শন করেছেন ও সেখানে ঈদের নামাজ আদায় করেন। কাশ্মিরের সাধারণ মানুষের প্রতি সংহতি জানানোই ছিল তাদের সফরের উদ্দেশ্যে।

এর আগে পাকিস্তানের ন্যাশনাল সিকিউরিটি কমিটির (এনএসসি) বৈঠকে এবারের স্বাধীনতা দিবস উৎসর্গের সিদ্ধান্ত হয় কাশ্মিরের জনগণের জন্য। বিজেপি সরকার ভারত-শাসিত কাশ্মিরের স্বায়ত্তশাসন সম্প্রতি বাতিল করেছে। সেখানে মোবাইল নেটওয়ার্ক-ইন্টারনেট বন্ধ ও কারফিউ জারির কারণ প্রায় বিচ্ছিন্ন রয়েছে কাশ্মির। ভারত সরকার অস্বীকার করলেও ফাঁস হওয়া ছবিতে কাশ্মিরের বর্তমানে সরব আন্দোলনের চিত্র উঠে এসেছে বিভিন্ন গণমাধ্যমে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন