বৃহস্পতিবার ১২ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

তামিম-সাকিবের পথ ধরলেন মঈন

আগস্ট ১৩, ২০১৯ | ৯:২৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ক’দিন আগেই ক্রিকেট থেকে সাময়িক বিরতি চেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবাল। এর আগে কোহলি-সাকিবরাও এমন বিরতিতে গেছেন। যদিও সেগুলোতে ব্যর্থতার কোনো কিছু ছিল না। তবে, এবার তামিম সেই জায়গা থেকে বের হয়ে আসতে এমন সিদ্ধান্ত নিয়েছেন। এই পথে নতুন একজন ক্রিকেটারের নাম যুক্ত হলো। বিশ্বকাপ ব্যর্থতা, ফর্মহীনতা, ক্লান্তি সবকিছু মিলিয়ে সাময়িক বিরতিতে গেছেন ইংল্যান্ডের ক্রিকেটার মঈন আলী।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার সঙ্গে অ্যাশেজের প্রথম ম্যাচে ইংল্যান্ড হেরে যাওয়ার পর মঈন আলীকে বাদ দেয়া হয় দ্বিতীয় টেস্টে। মূলত ব্যাট ও বল হাতে ধারাবাহিক ব্যর্থতার কারণে স্কোয়াড থেকে ছিটকে পড়েন মঈন আলী।

গত ৮ ইনিংসের চারটিতেই ‘ডাক’ আর বল হাতে বাজে পারফরম্যান্স মিলিয়ে তার বাদ পড়াটা অনুমিতই ছিল। এজবাস্টন টেস্টের প্রথম ইনিংসে টার্নিং পিচেও ৪২ রানে ১ উইকেট আর দ্বিতীয় ইনিংসে ১৩০ রান খরচে পেয়েছেন ২ উইকেট। ম্যাচটা ২৫১ রানের বিশাল ব্যবধানে জিতে এরইমধ্যে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া।

নিকট অতীতের বাজে পারফরম্যান্স ও অ্যাশেজের প্রথম টেস্টে ব্যর্থতা দল থেকে ছিটকে দিয়েছে ব্রিটিশ অল রাউন্ডার মঈন আলীকে। তার স্থলে দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়েছেন মারসেটের বাঁহাতি স্পিনার জ্যাক লিচ।

বিজ্ঞাপন

তবে মঈনের এই দুঃসময়ে পাশে আছেন ক্রিকেটে অঙ্গনের তার কাছের লোকেরা পাশে দাঁড়িয়েছেন। এমন সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবে নিয়েছেন তারা।

উরচেস্টারশায়ারের কোচ অ্যালেক্স গিডম্যান বলেন, ‘আসলেই মঈনের জায়গা নেওয়ার মত কেউ আমাদের দলে নেই। সে বিশ্বকাপ জেতা একটি দলের একজন সদস্য। এরপর আবার টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ে যাওয়া। সে আবার যখন খেলতে চাইবে তখনই আমরা তাকে গ্রহণ করতে প্রস্তুত আছি। তাকে সমর্থন জানাতে তার সাথে এবং ইসিবির (ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড) সাথে আমরা কথা বলব। দ্রুত তাকে মাঠে দেখার প্রত্যাশা করছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন