শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯ ইং , ৮ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

জম্মু থেকে জরুরি অবস্থা প্রত্যাহার, কাশ্মীরে অব্যাহত: পুলিশ

আগস্ট ১৪, ২০১৯ | ১২:৫৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

জম্মু-কাশ্মীরের এখনো কোনো বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেনি উল্লেখ করে ভারতের একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, জম্মু থেকে জরুরি অবস্থা পুরোপুরি তুলে নেওয়া হয়েছে। তবে কাশ্মীরে আরও কিছুদিন জরুরি অবস্থা বলবৎ থাকবে।

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার আগের দিন ৪ আগস্ট থেকে জম্মু-কাশ্মীরে নজীরবিহীন নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিষিদ্ধ করা হয়েছে সব ধরনের গণজমায়েত।

এ বিষয়ে জম্মু-কাশ্মীরের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা মুনীর খান বলেন, ‘জম্মু থেকে পুরোপুরি কারফিউ তুলে নেওয়া হয়েছে। তবে কাশ্মীরের কিছু স্থানে আরও কয়েকদিন জরুরি অবস্থা জারি থাকবে।’

বিজ্ঞাপন

এ সময়ে কয়েকজন সামান্য আহত হয়েছেন তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে জানিয়ে ওই পুলিশ কর্মকর্তা বলেন, ‘এই মুহূর্তে আমাদের একটাই লক্ষ শান্তিপূর্ণভাবে এবারের স্বাধীনতা দিবস উদযাপন।’

তবে সাবেক দুই মুখ্যমন্ত্রী ওমর অব্দুল্লাহ ও মেহবুবা মুফতিসহ কাশ্মীর উপত্যকার প্রায় ৪০০ রাজনৈতিক নেতা-কর্মী এই মুহূর্তে আটক রয়েছেন। সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রেণে ৫০ হাজারেরও বেশি নিরাপত্তাকর্মী মোতায়েন রয়েছে কাশ্মীরের রাস্তায়। তবে এখনো বিচ্ছিন্ন রয়েছে মোবাইল ও ইন্টারনেট ব্যবস্থা।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন