সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ইং , ৪ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শোক দিবসে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা: ডিএমপি কমিশনার

আগস্ট ১৪, ২০১৯ | ২:০৩ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএমপি কমিশনার।

ডিএমপি কমিশনার বলেন, ‘জাতীয় শোক দিবসকে ঘিরে যাতে শহরের কোথাও কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সেই সঙ্গে ধানমন্ডি ৩২ এবং বনানী কবরস্থানেও জাতির শ্রদ্ধা নিবেদনের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সিসিটিভি পর্যবেক্ষণ এবং রাষ্ট্রীয় পোশাকের পাশাপাশি সাদা পোশাকে বিপুল সংখ্যক গোয়েন্দা পুলিশ মাঠে নজরদারি করছেন। কোনো বিশৃঙ্খলার চেষ্টা করলে তা প্রতিহত করা হবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে সাধারণ মানুষের জন্যও উন্মুক্ত থাকবে থানমন্ডি ৩২ এবং বনানী কবরস্থান। তবে শ্রদ্ধা নিবেদনে আসা সাধারণ জনগণকে সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা শ্রদ্ধা নিবেদনে আসা এবং যাওয়ার সময় অবশ্যই সুশৃঙ্খলভাবে কাজটি করবেন সে অনুরোধ রইল। সেই সঙ্গে শ্রদ্ধা নিবেদনে এসে ছবি তুলতে গিয়ে আপনার বিলম্বের কারণে অন্যরা যেন বিড়ম্বনায় না পড়ে সে বিষয়টিও খেয়াল রাখবেন।

বিজ্ঞাপন

শ্রদ্ধা নিবেদনে এলাকাগুলোতে সব ধরনের গাড়ি চলাচল সীমিত ও পার্কিং নিষিদ্ধ করা হয়েছে জানিয়ে কমিশনার বলেন, যেহেতু সমগ্র মহানগরে দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি চলবে তাই আয়োজকদের সঙ্গে সমন্বয় করেই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম, যুগ্মকমিশনার (ট্রাফিক) মফিজ আহমেদ, রমনা জোনের উপ-কমিশনার (ডিসি) মারুফ আহমদসহ অন্যরা।

সারাবাংলা/এসএইচ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন