শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯ ইং , ৮ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

ঈদযাত্রায় দুর্ভোগের কারণ সরু রাস্তা: ওবায়দুল কাদের

আগস্ট ১৪, ২০১৯ | ২:৪৯ অপরাহ্ণ

স্পেশাল করেসপনডেন্ট

ঢাকা: ঢাকা-টাঙ্গাইল-সিরাজগঞ্জ মহাসড়কে গাড়ির চাপ আর রাস্তা ছোট হওয়ার কারণেই এ অঞ্চলে ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়নি বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি চার লেন থেকে দুই লেন অতিক্রম করার সময় যানবাহন চলাচলে ধীরগতিও যানজটের কারণ বলে উল্লেখ করেন সড়কমন্ত্রী।

বুধবার (১৪ আগস্ট) সকালে সচিবালয়ে ঈদ পরবর্তী সংবাদ ব্রিফিং ওবায়দুল কাদের এ সব মন্তব্য করেন।

সেতুমন্ত্রী জানান, ৯ আগস্ট থেকে ১১ আগস্ট পর্যন্ত গড়ে প্রতিদিন ২৪ থেকে ৩৬ হাজার গাড়ি ঢাকা-টাঙ্গাইল-সিরাজগঞ্জ মহাসড়কে চলাচল করেছে। এ মহাসড়কে গাড়ির প্রচণ্ড চাপ থাকায় বঙ্গবন্ধু সেতু এবং পরে নলকা ব্রিজ দুই লেন হওয়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। অন্যদিকে চার লেন থেকে গাড়ি দুই লেন অতিক্রম করাও যানজটের কারণ ছিল বলে উল্লেখ করেন তিনি। তবে মন্ত্রীর দাবি ওই সড়কে ভাঙাচোরা কিংবা অন্য কোনো সমস্যা ছিল না।

মন্ত্রী বলেন, ‘উত্তরাঞ্চল ছাড়া দেশের অন্য কোথাও যানজট কিংবা দুর্ঘটনা ঘটেনি। এবার সড়ক দুর্ঘটনাও সহনীয় ছিল।’ এবার ৪৬ জন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন উল্লেখ করে বলেন, ‘এ সংখ্যা গত বছরের তুলনায় কম।’

বিজ্ঞাপন

উত্তরাঞ্চলের সড়কে ঈদযাত্রায় যানজট থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে স্বস্তি দিতে চান সড়ক মন্ত্রী। যে সমস্যা চিহ্নিত হয়েছে তা দ্রুত সমস্যা সমাধান করার চেষ্টা করা হবে। স্বস্তির পথ বের করতে হবে। তবে এলেঙ্গা- রংপুর চার লেন প্রস্তুত না হওয়া পর্যন্ত এ মহাসড়কে যানজট পুরোপুরি কমবে না বলেও উল্লেখ করেন মন্ত্রী।

সবকিছু মিলে উত্তরাঞ্চলের যানজট ছাড়া এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে বলে দাবি করেন সেতুমন্ত্রী।

সারাবাংলা/জেআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন