শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯ ইং , ৮ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

শোক দিবসে ফিল্ম আর্কাইভের আয়োজন

আগস্ট ১৪, ২০১৯ | ৩:৫৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

আগামীকাল ১৫ আগষ্ট স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী। এদিন সারাদেশে জাতীয় শোক দিবস পালন করা হয়। আয়োজন করা হয় বঙ্গবন্ধু কেন্দ্রিক নানারকম অনুষ্ঠানের।

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ বেশকিছু কর্মসূচি হাতে নিয়েছে। ১৫ আগস্ট দুপুর ৩টায় ফিল্ম আর্কাইভ ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে।


আরও পড়ুন :  অসুস্থ সৌমিত্র চট্টোপাধ্যায় আইসিইউতে


ওইদিন একই স্থানে ফুয়াদ চৌধুরী নির্মিত তথ্যচিত্র ‘Marciless Mayhem’ বা ‘পূর্ব বাংলায় নৃশংসতা’ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। এতে প্রবাসি তিন পাকিস্তানি সাংবিাদিক একাত্তরে বাংলাদেশের ওপর পাকিস্তানিদের নির্মম নির্যাতনের কথা অকপট স্বীকার করেছেন।

এছাড়া ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস নিয়ে ‘দ্য স্পিস’ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ নিয়েও বিশেষ প্রামাণ্য চিত্র দেখানে হবে। বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত এগুলো প্রদর্শিত হবে।

বিজ্ঞাপন

গত ৮ আগস্ট থেকে শুরু হওয়া পক্ষকালব্যাপী আলোকচিত্র প্রদর্শণী চলবে তথ্য ভবনে। এই আলোকচিত্র প্রদর্শিনীটি যৌথবাবে আয়োজন করেছে বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর এবং প্রেস ইন্সটিটিউট ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ।


আরও পড়ুন :  

.   নিজ দেশে নিষিদ্ধ মিকা সিং

.   এবার কাশ্মীর নিয়ে সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’


সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন