শনিবার ১৯ অক্টোবর, ২০১৯ ইং , ৩ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

১৭ আগস্ট থেকে চামড়া কিনবে ট্যানার্স অ্যাসোসিয়েশন

আগস্ট ১৪, ২০১৯ | ৫:০৬ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পূর্ব নির্ধারিত সময়ের তিনদিন আগে থেকে চামড়া কেনা শুরু করবে বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশন (বিটিএ)। বুধবার (১৪ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয়ে এক বৈঠকে ট্যানার্স নেতারা এ সিদ্ধান্ত নেন।

বিজ্ঞাপন

বিটিএ সভাপতি শাহীন আহমেদ বলেন, ‘পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী, ২০ আগস্ট থেকে কাঁচা চামড়া সংগ্রহের কথা ছিল। কিন্তু বাণিজ্য মন্ত্রণালয় আমাদের দ্রুত সময়ের মধ্যে কাঁচা চামড়া সংগ্রহ করতে অনুরোধ জানিয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে সাড়া দিয়ে আমরা তিনদিন আগে অর্থাৎ ২০ আগস্ট এর পরিবর্তে ১৭ আগস্ট থেকে কাঁচা চামড়া সংগ্রহের সিদ্ধান্ত নিয়েছি।’

বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে ট্যানার্স অ্যাসোসিয়েশনের বৈঠকে কাঁচা চামড়া নিয়ে চলমান পরিস্থিতি পর্যালোচনা করেছে। আলোচনার পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনকে পূর্বে নির্ধারিত সময় অর্থাৎ ২০ আগস্টের আগেই জরুরি ভিত্তিতে কাঁচা চামড়া ক্রয় শুরু করার অনুরোধ জানায়।

এদিকে কাঁচা চামড়ার গুণ যেন নষ্ট না হয় সে জন্য স্থানীয়ভাবে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে চামড়া সংরক্ষণের জন্য চামড়া ব্যবসায়ী এবং সংরক্ষণকারীদের প্রতি আগেই অনুরোধ জানানো হয়। এ জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় সহযোগিতা দিতে বাণিজ্য মন্ত্রণালয় থেকে এরইমধ্যে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসারদের অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/জিএস/একে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন