শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯ ইং , ৮ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

ধনঞ্জয়ার ঘূর্ণিতে লণ্ডভণ্ড নিউজিল্যান্ড

আগস্ট ১৪, ২০১৯ | ৫:৫৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কাকে দুই টেস্ট সিরিজে ধবলধোলাই করতে পারলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে যাবে নিউজিল্যান্ড। এমন আশা নিয়ে ভঙ্গুর লঙ্কানদের ঘরে বিশ্বকাপ পরবর্তী সিরিজে এসেছিল কিউইরা। স্পিনস্বর্গ গলে উইলিয়ামসদের সেই আশা মিইয়ে দিচ্ছেন অফব্রেক স্পিন বোলার আকিলা ধনঞ্জয়। তার ঘূর্ণীতে ঘাম রীতিমত ঘাম ঝড়াতে হচ্ছে নিউজিল্যান্ডের ব্যাটিং স্তম্ভদের।

কিউই শিবিরের যে পাঁচটি উইকেট পড়েছে তার সবগুলোই তুলে নিয়েছেন ধনঞ্জয়। ঘরের মাটিতে বল হাতে জ্বলে উঠে পুড়িয়েছেন কিউই ব্যাটিং লাইন আপ।

ব্যাটিংয়ে নেমে ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। দারুণ শুরুর আভাস দিয়েও ৬৪ রানে ছন্দপতন ঘটে। উইকেটরক্ষক ডিকওয়ালার হাতে ক্যাচ দিয়ে ৩৩ রান যোগ করে ২২ গজ থেকে বিদায় নেন টম লাথাম। কিউই অধিনায়ক কেন উইলিয়ামস এসে সুযোগই পেলেন না রানের খাতা খোলার। করুনারত্নের হাতে ক্যাচ দিয়ে তিনিও লাথামের পথ ধরেন। দলীয় ৭১ রানের মাথায় সাজঘরের পথ ধরেন ওপেনার জিত রাভালও (৩৩)।

তারপরে অবশ্য লম্বা দৌড়ে সামিল হন ডিপেন্ডেবল রস টেইলর ও হেনরি নিকোল্স। ১৭১ রানের মাথায় ধনঞ্জয়ের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন নিকোল্স (৪২)। উইকেটে আসেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ওয়াটলিং। ১ রান যোগ করে ধনঞ্জয়ের শিকার হয়ে বিদায় নেন ২২ গজ থেকে। রস টেইলরের সঙ্গে ব্যাট হাতে ক্রিজে আসেন মিচেল সান্টনার।

বিজ্ঞাপন

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৮৬ রানে অপরাজিত আছেন টেইলর। অন্য প্রান্তে তাকে সঙ্গ দিচ্ছেন সান্টনার (৮)।

সারাবাংলা/জেএইচ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন