বিজ্ঞাপন

শতক বঞ্চিত সোহান, নাঈমের সেঞ্চুরি

February 7, 2018 | 5:23 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

চলমান ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) প্রথম রাউন্ডে জয় তুলে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর মাত্র ৩ রানে তারা হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জকে। শেখ জামালের নুরুল হাসান সোহান ১০ রানের জন্য শতক বঞ্চিত হলেও রূপগঞ্জের নাঈম ইসলাম ১১৬ রান করে অপরাজিত থাকেন।

বিকেএসপির চার নম্বর মাঠে মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় লিজেন্ডস অব রূপগঞ্জ। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে শেখ জামাল তোলে ২৩০ রান। জবাবে, ৮ উইকেট হারানো রূপগঞ্জের ইনিংস থামে ২২৭ রানে।

শেখ জামালের ওপেনার পিনাক ঘোষ ১৭ আর হাসানুজ্জামান ৪৯ রান করেন। ৩৭ বলের ছোটো ইনিংসে হাসানুজ্জামান ব্যাটে ঝড় তুলে সাতটি চারের পাশাপাশি দুটি ছক্কা হাঁকান। সৈকত আলি, রাকিন আহমেদ কোনো রান না করেই ফেরেন। মোহাম্মদ ইলিয়াসের ব্যাট থেকে ২৩, জিয়াউর রহমানের ৯, আল ইমরানের ব্যাট থেকে আসে ২৮ রান।

বিজ্ঞাপন

মাত্রই ওমরাহ শেষ করে আসা নুরুল হাসান সোহান দলকে দারুণভাবে টেনে নিয়ে যান। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান করেন ইনিংস সর্বোচ্চ ৯০ রান। ১০ রানের জন্য শতক বঞ্চিত হওয়া সোহান ১০৭ বলে ৮টি চারের পাশাপাশি পেয়েছেন একটি ছক্কা। ইনিংসের শেষ ওভারে আউট হন তিনি। নাজমুল ইসলাম অপু ৮ এবং আবু জায়েদ রাহি ২ রানে অপরাজিত থাকেন।

রূপগঞ্জের আসিফ হাসান তিনটি উইকেট পান। দুটি করে উইকেট নেন মোহাম্মদ শরীফ, নাঈম ইসলাম এবং মোশাররফ হোসেন। ১০ ওভারে ৫২ রান দিয়ে কোনো উইকেট পাননি মোহাম্মদ শহীদ।

২৩১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রূপগঞ্জের ওপেনার সামি আসলাম ৬, আবদুল মজিদ ৫, অভিষেক মিত্র ৮, তুষার ইমরান ৯, হামিদুল ইসলাম ০ রানেই বিদায় নেন। বিপাকে পড়া দলকে উদ্ধারে ব্যাট হাতে এক প্রান্ত আগলে রাখেন নাঈম ইসলাম। নাজমুল হোসেন মিলনের ব্যাট থেকে আসে ৫১ রান।

বিজ্ঞাপন

মোহাম্মদ শরীফ ৯ রানে আর মোশাররফ হোসেন ১৬ রানে আউট হন। সঙ্গীহীন নাঈম ইসলাম ছিলেন অবিচল। ১১৬ বলে ৮টি চার আর চারটি ছক্কায় ১১৬ রানে অপরাজিত থাকেন তিনি। দলকে জেতাতে শেষ বলে প্রয়োজন ছিল ৫ রান। ২২৭ রানে স্কোর থেমে গেলে রূপগঞ্জের হার মাত্র ৩ রানের ব্যবধানে।

শেখ জামালের আবু জায়েদ রাহি চারটি উইকেট নেন। দুটি উইকেট পান সোহাগ গাজী। একটি করে উইকেট তুলে নেন নাজমুল অপু, মোহাম্মদ ইলিয়াস।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন