শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯ ইং , ৮ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

শোক দিবসে বহির্বিভাগে বিনামূল্যে চিকিৎসাসেবা দিবে বিএসএমএমইউ

আগস্ট ১৫, ২০১৯ | ৬:২২ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হবে রোগীদের।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ৮টা ৫০ মিনিটে বহির্বিভাগে এই সেবা কার্যক্রম উদ্বোধন করবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

এছাড়াও শোক দিবস উপলক্ষে সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসাসেবা প্রদান করবেন। এই দিন রোগীদের কিছু পরীক্ষা-নিরীক্ষাও বিনামূল্যে করা হবে। এছাড়াও হাসপাতালটির বহির্বিভাগে সকাল ৯টা থেকে বিশেষজ্ঞ চিকিৎসকরা বিনামূল্যে চিকিৎসাসেবা দেবেন।

এছাড়াও শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানা কর্মসূচি।

বিজ্ঞাপন

সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এর পরেই বনানী কবর স্থানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ও বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামালের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হবে।এছাড়াও ১৫ আগস্ট শাহাদাৎবরণকারী সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত সহ বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে কোরানখানি ও মিলাদ-মাহফিলের আয়োজন করা হবে। এছাড়াও থাকছে অন্যান্য ধর্মাবলম্বীদের প্রার্থনা অনুষ্ঠান।

শোক দিবস উপলক্ষে ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিও অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন