সোমবার ১৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে চেষ্টা জোরদার হয়েছে: কাদের

আগস্ট ১৫, ২০১৯ | ১০:৪৮ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিদেশে অবস্থান করা বঙ্গবন্ধুর সাজাপ্রাপ্ত খুনিদের দেশে ফিরিয়ে আনতে সরকারের চেষ্টা জোরদার হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের প্রতি বনানী কবরস্থানে শ্রদ্ধা জানানো শেষে  বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের একথা বলেন তিনি।

কাদের জানান, বঙ্গবন্ধু সাজাপ্রাপ্ত খুনিদের ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা আরও জোরদার করা হয়েছে। এছাড়া, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গঠন করতে হবে। গড়তে হবে অসাম্প্রদায়িক চেতনার বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ।

এদিন শোক দিবসের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ৬টায় ধানমন্ডি ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তারা। এরপর সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান। এসময় বিউগলে বেজে ওঠে করুণ সুর।

বিজ্ঞাপন

এরপর প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যান। সকালে নয়টার কিছুসময় পর টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এরপর সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

টুঙ্গিপাড়ায় বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। শেখ হাসিনা সেখানেও উপস্থিত থাকবেন। এরপর দুপুর ১২টার দিকে ঢাকায় ফিরবেন তিনি। জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীতে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত মিলাদ মাহফিলেও তার যোগ দেওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন:

মুজিববর্ষে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত দুই খুনিকে ফেরাতে চায় সরকার

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন