বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ গড়তে কাজ করার আহ্বান প্রধান বিচারপতির

August 15, 2019 | 1:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘সোনার বাংলা’ গড়ার স্বপ্ন পূরণে কাজ করে যেতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে সুপ্রিম কোর্ট আয়োজিত ‘স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির’ উদ্বোধন করে তিনি বলেন, ‘এই স্বপ্নপূরণ হলেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।”

বিজ্ঞাপন

প্রধান বিচারপতি বলেন, ‘আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় এক দিন। ১৯৭৫ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।’

এই হত্যাকাণ্ডকে স্বাধীন বাংলাদেশের ইতিহাসে ‘সবচেয়ে অশ্রুভেজা ও কলঙ্কময়’ অধ্যায় হিসেবে আখ্যায়িত করে প্রধান বিচারপতি বলেন, ‘বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে। জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সেই লক্ষে কাজ করে জাতির পিতার স্বপ্নপূরণ করা। তাহলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে।’

এসময় সুপ্রিম কোর্টের বিচারপতি, আইনজীবী ও কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে প্রধান বিচারপতি দিনব্যাপী রক্তদান কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ সুপ্রিম কোর্টের এ রক্তদান কর্মসূচিতে সহযোগিতা করছে।

বিজ্ঞাপন

জাতীয় শোক দিবস উপলক্ষে এর আগে সকাল সাড়ে ৯টায় সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে কোরআন খতম, বিশেষ মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে প্রধান বিচারপতির সঙ্গে আপিল বিভাগের বিচারপতি ইমান আলী, বিচারপতি মো. নুরুজ্জামান, বিচারপতি আবু বকর সিদ্দিকী ও হাইকোর্টের বিচারপতিরা উপস্থিত ছিলেন। এছাড়াও সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেলসহ প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীরাও অনুষ্ঠানে অংশ নেন। তাদের অনেকেই রক্ত দান করেন।

এর আগে, সকাল পৌনে ৭টায় রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধান বিচারপতি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন