বিজ্ঞাপন

কাপালির কাছে হেরে গেল মোহামেডান

February 7, 2018 | 5:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

যখন ক্রিজে নেমেছিলেন, ব্রাদার্স ইউনিয়ন ৫১ রানে হারিয়ে ফেলেছে ৩ উইকেট। মোহামেডানের ছুঁড়ে দেওয়া ২৩০ রানের লক্ষ্যটাও ছিল অনেক বড়। সেখান থেকে অলোক কাপালি খেললেন ৯১ বলে অপরাজিত ৯৫ রানের দারুণ একটা ইনিংস, ব্রাদার্সকে এনে দিলেন ৫ উইকেটের জয়। বিকেএসপিতে প্রিমিয়ার লিগের শুরুটা জয় দিয়েই হলো ব্রাদার্সের, আর হার দিয়ে হলো মোহামেডানের।

অনেক দিন ধরেই জাতীয় দলের বাইরে, তবে ঘরোয়া ক্রিকেটে কাপালি রান করে যাচ্ছেন ধারাবাহিক। আজও হাল ধরতে হলো দলের বিপদের সময়। ২৩০ রান তাড়া করে ৬ রানেই ওপেনার মিজানুরকে হারিয়ে বসে ব্রাদার্স। এরপর ৪৯ থেকে ৫৯- এর মধ্যে আরও দুই উইকেট হারিয়ে ফেলে তারা। এরপরেই ইংলিশ ব্যাটসম্যান জন সিম্পসনের সঙ্গে ১০৫ রানের জুটি গড়েন কাপালি। সিম্পসন ৩৯ রান করে আউট হয়ে গেলেও কাপালি ছিলেন শেষ পর্যন্ত।

১৭৭ রানে ৫ উইকেট হারানোর পর আর উইকেট হারাতে দেননি ব্রাদার্সকে। সোহরাওয়ার্দী শুভর সাথে অবিচ্ছিন্ন ৫৫ রানের জুটিতেই নিশ্চিত করেছেন জয়।

বিজ্ঞাপন

তার আগে শামসুর রহমান শুভর ৮৪ রানের ইনিংসে ভর করে ২৩০ রান করতে পারে মোহামেডান। একটা সময় মনে হচ্ছিল রান অন্তত ২৫০ হবে। ৩৯ ওভারেও ২ উইকেট হারিয়ে মোহামেডানের রান ছিল ১৮০। কিন্তু সেখান থেকেই নামে ব্যাটিং ধস। পরের ৪৫ রানের মধ্যে হারায় আরও ৫ উইকেট। দুই উইকেট নিয়ে সোহরাওয়ার্দী শুভ ছিলেন মূল ঘাতক। ব্যাটের মতো বল হাতেও অবদান রেখেছেন কাপালি, ৩৬ রান দিয়ে পেয়েছেন ১ উইকেট।

ফতুল্লায় দিনের অন্য ম্যাচে কলাবাগান ক্রীড়া চক্রকে ৭ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক। শুরুতেই ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান তুলতে পেরেছিল কলাবাগান। মেহেদী হাসান সিদ্দিক ও জাকির হাসানের ফিফটিতে ৭ উইকেটেই ওই রান টপকে যায় প্রাইম ব্যাংক। ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন প্রাইম ব্যাংকের দেলোয়ার হোসেন।

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন