বিজ্ঞাপন

কাশ্মীর সীমান্তে গোলাগুলি: ৩ পাকিস্তানি ও ৫ ভারতীয় সেনা নিহত

August 15, 2019 | 8:11 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারত-পাকিস্তান সীমান্তে দুদেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে গোলাগুলিতে তিন পাকিস্তানি ও পাঁচ ভারতীয় সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ আগস্ট) এই সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স। তাছাড়া এই ঘটনাকে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের মধ্যে সংঘটিত এ বছরের সবচেয়ে ভয়াবহ সংঘাত বলেও উল্লেখ করা হয়েছে।

পাকিস্তান সামরিক বাহিনীর প্রধান মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এক টুইটার বার্তায় এ তথ্য জানিয়েছেন। তিনি লিখেছেন, লাইন অব কন্ট্রোল এরিয়াতে গুলিবর্ষণ বৃদ্ধি করেছে ভারত।

পাকিস্তানের দাবি করা নিহত তিন সেনা সদস্য

বিজ্ঞাপন

এ ছাড়া ‘আন্তর্জাতিক গুলিবিনিময় বৃদ্ধি পেয়েছে’ বলেও উল্লেখ করেন গফুর।

তবে ভারতের একজন মুখপাত্র তাদের সেনা নিহত হওয়ার খবর অস্বীকার করে জানিয়েছেন পাকিস্তান সেনাবাহিনীর দেওয়া বিবৃতি মিথ্যা।

এছাড়া এক বিবৃতিতে ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৭টায় পাকিস্তান লাইন অব কন্ট্রোলে দুদেশের মধ্যকার যুদ্ধবিরতি লঙ্ঘন করে।

বিজ্ঞাপন

কাশ্মিরিদের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেওয়ার পর সেখানে যখন উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে সেই পরিস্থিতিতে সীমান্তে সংঘর্ষ পরিস্থিতি আরও উত্তপ্ত করে তোলার সম্ভাবনা রয়েছে।

কাশ্মির ইস্যুতে ভারত-পাকিস্তান ইতোমধ্যে দুইবার যুদ্ধ করেছে। এছড়া গত ফেব্রুয়ারি মাসে পাকিস্তানি মদদপুষ্ট জঙ্গিগোষ্ঠির সদস্যরা ভারতীয় সেনাবাহিনীর ওপর হামলা চালালে পরিস্থিতি আরও জটিল করে।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন