বিজ্ঞাপন

দেশের বিভিন্ন স্থানে জাতীয় শোক দিবস পালিত

August 16, 2019 | 6:45 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যথাযথ ভাবগাম্ভীর্যে নানা কর্মসূচির মধ্য দিয়ে দেশের বিভিন্ন স্থানে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করা হয়।

বিজ্ঞাপন

গাজীপুর:

গাজীপুরে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে কাপাসিয়া কৃষক লীগের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। স্থানীয় অনুষ্ঠিত এলাকায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন কৃষক লীগ সভাপতি মোতাহার হোসেন মোল্লা। এছাড়াও উপজেলা কৃষক লীগ সভাপতি আইন উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের ভাগিনা ও কৃষক লীগের উপদেষ্টা আলম আহমেদ। বিভিন্ন শ্রেণিপেশার লোকজন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। পরে দু:স্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

কুড়িগ্রাম:

কুড়িগ্রামে নানা আয়োজনে পালিত হয়েছে জাতীয় শোক দিবস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী। দিবসটি উপলক্ষে স্থানীয় জেলা প্রশাসন, আওয়ামী লীগ, পৌরসভাসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করে।

বিজ্ঞাপন

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আনুষ্ঠানিকভাবে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোকর‍্যালি এবং দু:স্থদের মাঝে খাবার ও নগদ টাকা বিতরণ করে জেলা আওয়ামী লীগ। পরে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের ওপর আলোচনা করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন মঞ্জু, অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, চাষী করিমসহ অন্যান্যরা।

অন্যদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে কুড়িগ্রাম পৌরসভা শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পৌর মেয়র আব্দুল জলিল।

নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা এবং মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে উপজেলার ইছাপুরা বাজার এলাকায় এ আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, স্থানীয় ব্যবসায়ী মোহাম্মদ আনসার আলী, ডুমনী ইউনিয়ন আওয়ামী লী‌গের সভাপ‌তি আবদুল মো‌মেন মিয়া, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের  সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোহন মিয়া, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সহসভাপতি আবদুল ম‌তিন ভুঁইয়া, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক(২) আল আমিন লিটন, যুবলীগ নেতা মুরাদ হাসান, আওয়ামী লী‌গ নেতা আলাউদ্দিন ভুঁইয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি আশরাফুল ইসলাম খন্দকার মিঠুসহ অন্যান্যরা।

সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা ক‌রে বিশেষ মোনাজাত করা হয়।

অপরদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার হারারবা‌ড়ি এলাকায় প‌শি হারারবা‌ড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হ‌য়ে‌ছে।

বগুড়া:

যথাযথ ভাবগাম্ভীর্যে বগুড়া জেলার ধুনট উপজেলায় পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে স্থানীয় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেল ৪টায় হযরত শাহজালাল হাসপাতালে সন্ধানী বগুড়া শাখার সহযোগিতায় এই রক্তদান কর্মসূচি পালিত হয়।

এসময় ধুনট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন, সহ সভাপতি ইঞ্জিনিয়ার মুহাম্মদ আসিফ ইকবাল সনি, যুগ্ম সম্পাদক বাহাদুর আলী, আ.লীগ নেতা শফিকুল ইসলাম চাঁন, প্রভাষক সিরাজুল হক লিটন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম গামা, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম রনি, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার, সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপনসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসবি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন