সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ঈদের নাটক: প্রশংসিত জিটিভির ‘ফ্যামিলি সিক্রেট’

আগস্ট ১৬, ২০১৯ | ১:১১ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

আজকাল দেশের টেলিভিশন চ্যানেলগুলোতে অসংখ্য নাটক প্রচারিত হয়। বেশিরভাগ নাটকের কাহিনী থাকে প্রেম ও বিরহকেন্দ্রিক। একটা সময় টেলিভিশনে মানসম্মত পারিবারিক নাটকের সয়লাব থাকত। এখন সেসব নাটকের জায়গা দখল করেছে ভালোবাসা নির্ভর গল্পের নাটক ও টেলিছবি। এর ফলে যারা পারিবারিক ঘরানার নাটক পছন্দ করেন তারা চ্যানেল ঘুরিয়ে দর্শক বনে গেলেন ভারতীয় সিরিয়ালের।

বিজ্ঞাপন

এবার ঈদেও যতগুলো নাটক নির্মিত হয়েছে তার অধিকাংশ নাটক ছিল লুতুপুতু প্রেম আর সুড়সুড়ি দিয়ে মানুষ হাসানোর গল্পে ভরা। কিন্তু এর ভেতরেও বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল জিটিভিতে প্রচারিত হচ্ছে পারিবারিক ঘরানার ধারাবাহিক নাটক। ‘ফ্যামিলি সিক্রেট’ নামের ধারাবাহিকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। ঈদের দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচার শুরু হয়েছে, চলবে সপ্তম দিন পর্যন্ত।

নাটকের একটি দৃশ্যে সারিকা ও বিজরী রকতুল্লাহ। ছবি: সংগৃহীত


প্রচারের পর থেকে নাটকটি প্রশংসিত হচ্ছে বলে জানান পরিচালক তুহিন হোসেন। তিনি বলেন, নাটকটি দেখার পর অনেকে ফোন করছেন আমাকে, প্রশংসা করছেন। বলছেন, এধরনের পারিবারিক নাটক আরও বানানো উচিত। আমিও তাই মনে করি। আমাদের দেশে পারিবারিক নাটক নির্মাণ কমে গেছে। অথচ এক শ্রেণীর দর্শক আছেন যারা এমন নাটক পছন্দ করেন।

বিজ্ঞাপন

ধারাবাহিকটির প্রেক্ষাপট পারিবারিক নানা গোপন কথা বিষয়ক। পরিবারের প্রত্যেক সদস্যের কিছু না কিছু গোপনীয় বিষয় থাকে। যা প্রকাশ করলে সমস্যা, আবার না করলেও সমস্যা। এই প্রকাশ করা না করা নিয়ে এক ধরনের মনস্ত্বাত্বিক দ্বন্দ্ব দেখা যায়। তখন এই দ্বন্দ্বের মধ্যে তৃতীয় পক্ষ এসে সুযোগ নিতে চেষ্টা করে।

‘ফ্যামিলি সিক্রেট’ নাটকের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত


নাটকটি ব্র্যান্ডিং করেছে এসিআই প্রিমিও প্লাস্টিক। পারিবারিক নাটকে ব্র্যান্ডিংয়ের কারণ জানতে চাইলে প্রতিষ্ঠানটির মার্কেটিং বিভাগের প্রধান তৌহিদ তুষার বলেন, আজকাল টিভিতে অনেক নাটক প্রচারিত হয়। কিন্তু খেয়াল করে দেখলাম পরিবারিক নাটক নির্মিত হয় না বললেই চলে। নব্বইয়ের দশক কিংবা তারপরেও অনেক পারিবারিক নাটক নির্মিত হতো। আমার মনে হয়, বেশি করে আবারও এমন নাটক নির্মাণ করা উচিত যা পরিবারের সবাই উপভোগ করে। সেই চিন্তা থেকেই ‘ফ্যামিলি সিক্রেট’ নাটকটি ব্র্যান্ডিং করেছি। সামনে আরও করব।

নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সালাহউদ্দিন লাভলু, সারিকা, বিজরী বরকতুল্লাহ, ইন্তেখাব দিনার, শিল্পী সরকার অপু, জিয়াউল হাসান কিসলু, মুনিয়া ইসলাম। আর একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন তারিন জাহান।

সারাবাংলা/আরএসও/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন