বিজ্ঞাপন

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ঈদ-ফিরতি মানুষের ঢল

August 16, 2019 | 4:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মাদারীপুর: ঈদের ছুটি শেষে রাজধানীমুখী যাত্রীদের ঢল নেমেছে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে। ভোরের আলো ফুটতেই লঞ্চ, স্পিডবোট ও ফেরিতে দেখা গেছে অতিরিক্ত যাত্রীচাপ।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা গেছে, শুক্রবার (১৬ আগস্ট) সকাল থেকেই দীর্ঘসময় লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে লঞ্চ ও স্পিডবোটে উঠছেন কর্মজীবী মানুষেরা। এছাড়া দুর্ঘটনার আশঙ্কায় অনেক যাত্রীই ফেরিতে করে পাড়ি দিচ্ছেন পদ্মা নদী।

মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন সারাবাংলাকে জানান, দঞ্চিণাঞ্চলের ২১ জেলার মানুষ রাজধানী ঢাকার সঙ্গে যাতায়াতের জন্য কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট ব্যবহার করেন। ঈদ উপলক্ষে যাত্রীদের সেবায় ২১টি ফেরি, ৮৭টি লঞ্চ, দেড় শতাধিক স্পিডবোট রাখা হয়েছে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর তিন শতাধিক সদস্য সার্বক্ষণিক কাজ করছেন। পাশাপাশি সিসিটিভির মাধ্যমে নজরে রাখা হয়েছে পুরো কাঁঠালবাড়ি ফেরিঘাট।

তিনি আরও জানান, যাত্রী ও যানবাহনের অতিরিক্ত চাপের কথা মাথায় রেখে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, আনসার, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনসহ সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারিরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন। এছাড়া জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের একাধিক দল নিরাপত্তা জোরদারে মাঠে রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ওএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন