বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দল ও সময়সূচী ঘোষণা

আগস্ট ১৬, ২০১৯ | ৬:২৯ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে তিনটি ওডিআই ম্যাচ এবং দুইটি চারদিনের টেস্ট ম্যাচ খেলতে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা ইমার্জিং দল। সোমবার (১৮ আগস্ট) প্রথম ওডিআই ম্যাচ দিয়ে এই সিরিজ শুরু হবে। সিরিজকে সামনে রেখে বাংলাদেশ দলের ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ দল: অধিনায়কত্ব করবেন নাজমুল হোসেন শান্ত, আর এই দলের সহ-অধিনায়কত্বের দায়িত্ব পড়েছে ইয়াসির আলী চৌধুরীর ওপর। এছাড়াও দলে আছেন মোহাম্মদ সাইফ হাসান, নাইম শেখ, আফিফ হোসেন, মাহিদুল ইসলাম ভূঁইয়া, আমিনুল ইসলাম বিপ্লব, জকির আলী, নাইম হাসান, ইয়াসিন আরাফাত, শফিকুল ইসলাম, সুমন খান, শহিদুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি এবং তানভির ইসলাম।

১৫ সদস্যের দল ছাড়াও অতিরিক্ত হিসেবেও রাখা হয়েছে আরও সাত ক্রিকেটারকে। তারা হলেন মানিক খান, জাকির হাসান, রবিউল হক, ফারদিন হোসেন, ইফরান হোসেন, সাব্বির হোসেন এবং মেহেদী হাসান রানা।

এই সফরে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ দল তিনটি ওডিআই ম্যাচ খেলবে এবং সেই সাথে থাকবে দুইটি চার দিনের টেস্ট ম্যাচও। ওডিআই সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে সোমবার (১৮ আগস্ট)। সিরিজের প্রথম দুইটি ওয়ানডে অনুষ্ঠিত হবে সাভারে বিকেএসপির মাঠে।

বিজ্ঞাপন

আর সিরিজের তৃতীয় ওয়ানডে সহ প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। আর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে পর্যটন নগরী কক্সবাজারে।

সিরিজের সময়সূচী:

প্রথম ওডিআই: ১৮ আগস্ট সোমবার, বিকেএসপি।
দ্বিতীয় ওডিআই: ২১ আগস্ট বুধবার, বিকেএসপি।
তৃতীয় ওডিআই: ২৪ আগস্ট শনিবার, খুলনা।

প্রথম টেস্ট: ২৭-৩০ আগস্ট মঙ্গলবার-শুক্রবার, খুলনা।
দ্বিতীয় টেস্ট: ০৩-০৬ সেপ্টেম্বর মঙ্গলবার-শুক্রবার, কক্সবাজার।

১৭ আগস্ট মিরপুর স্টেডিয়ামে অনুশীলন করবেন লঙ্কান ইমার্জিং দল।

আরও পড়ুন: আত্মহত্যা করেছেন সাবেক ভারতীয় ব্যাটসম্যান

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন