বিজ্ঞাপন

ছড়িয়ে পড়ছে আগুন, ঘর ছাড়ছেন স্থানীয়রাও

August 16, 2019 | 9:12 pm

হাবীবুর রহমান, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট

মিরপুর থেকে: রাজধানীর মিরপুর-৭ নম্বর সেক্টরে চলন্তিকা মোড়ে ঝিলপার বস্তিতে লাগা আগুন ছড়িয়ে পড়ছে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসকর্মীদের পাশিপাশি যোগ দিয়েছে পুলিশ, র‌্যাব, ওয়াশার সদস্য এবং বস্তিবাসীরাও। এখন পর্যন্ত দুইজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের একজনের নাম কবির (৩৫) বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বিজ্ঞাপন

শুক্রবার (১৬ আগস্ট) রাত ৯টার দিকে বস্তি ছাড়িয়ে আগুন আশেপাশে ছড়িয়ে পড়ে। এতে বস্তির পাশে থাকা টিনশেড ঘরগুলোও পুড়ে যায়। এর আগে সন্ধ্যা ৭টা ২২ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. এরশাদ সারাবাংলাকে জানান, আগুনের ভয়াবহতা বাড়ায় নতুন করে আরও ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এখন আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করছে।

বিজ্ঞাপন

বস্তিবাসীরা জানান, চলন্তিকা ঝিলপার বস্তিতে ২০ হাজার পরিবারের বাস ছিল। আগুনে সব ঘর পুড়ে গেছে। কেউ আটকা পড়েছে কি না তাও জানা যায়নি।

বিজ্ঞাপন

এদিকে স্থানীয়রা আশঙ্কা করছেন, বস্তির পাশেই একটি বহুতল আবাসিক ভবন রয়েছে, সেই ভবনে আগুন ছড়িয়ে পড়তে পারে।তারা বলছেন, ফায়ার সার্ভিসের পানি শেষ হয়ে যাওয়ায় আগুন নেভাতে বিকল্প ব্যবস্থা খোঁজা হচ্ছে। তবে এখনই আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব না হলে ছড়িয়ে পড়তে পারে বঙ্গবন্ধু বিদ্যা নিকেতন এবং পাশে থাকা দেশ ফার্মাসিউটিক্যালসে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লা। তিনি বলেন, আগুনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসের ব্যবস্থা করা হবে।

এর আগে: মিরপুরে বস্তিতে আগুন, কাজ করছে ১৪টি ইউনিট

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন