বিজ্ঞাপন

বিএনপি দুর্নীতিগ্রস্ত দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে

February 7, 2018 | 6:44 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি প্রাতিষ্ঠানিকভাবে দুর্নীতিবাজ রাজনৈতিক সংগঠন হিসেবে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যের পর বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিএনপি অবৈধভাবে দলের গঠনতন্ত্র সংশোধন কর দুর্নীতিবাজদের সংগঠন করার অধিকার দিয়ে বিএনপিকে প্রাতিষ্ঠানিকভাবে দুর্নীতিবাজ রাজনৈতিক সংগঠন হিসেবে পরিণত করলেন। দণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর নামে শোক প্রস্তাব এনে বিএনপি প্রমাণ করেছে তারা মুক্তিযুদ্ধবিরোধী পক্ষ এবং যুদ্ধাপরাধীদের সংগঠন।

আগামীকাল যে মামলার রায়টি প্রকাশের কথা রয়েছে তার প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেই কী দেশের আইন ও বিচার প্রক্রিয়াকে বিতর্কিত করতে হবে। তাহলে ন্যায় বিচার, সুশাসন, ন্যায্যতা, আইনের শাসন এগুলো কী থাকবে না। শক্তিশালী অপরাধীরা পার পেয়ে যাবে। এই মামলার সঙ্গে আমাদের দল বাংলাদেশ আওয়ামী লীগের কিংবা বর্তমান সরকারের কোনো সংশ্লিষ্টতা নেই। হ্যাঁ, সংশ্লিষ্টতা আছে দেশের এতিমদের- সংশ্লিষ্টতা আছে দেশের আপামর জনতার। এতিম তহবিলের টাকা ব্যক্তি অ্যাকাউন্টে ট্রান্সফার কী দুর্নীতি নয়। ব্যক্তিগত নামে জমি ক্রয় কী দুর্নীতি নয়, প্রশ্ন রাখেন তিনি।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, সম্মেলন ডেকে মিথ্যাচারের মাধ্যমে মায়া কান্না কেঁদে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছেন এবং প্রশাসন, সশস্ত্র বাহিনী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে নিজেদের লোক আছে বলে আইনের বরখেলাপ করে উস্কানি দিচ্ছেন। যা একটি গুরুতর অপরাধ। আমরা কোনো সংঘাত-ষড়যন্ত্রে বিশ্বাস করি না। আমরা কোনো সন্ত্রাস ও সহিংসতা সহ্য করব না।

এ সময় তিনি নাশকতা কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিরোধ করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

বিজ্ঞাপন

অপরাধী কখনোই নিজের মুখে দোষ স্বীকার করে না : কাদের


সারাবাংলা/এইচএ/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন