রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

হার দিয়ে শুরু হলো বার্সার মৌসুম

আগস্ট ১৭, ২০১৯ | ১:০৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

লা লিগার উদ্বোধনী ম্যাচে শেষবার বার্সেলোনা হেরেছিল ১০ বছর পর । আর এ মৌসুমে মেসিকে ছাড়াই প্রথম ম্যাচ খেলতে নামে কাতালানরা। অ্যাতলেটিক ক্লাব বিলবাওয়ের ম্যাচের অন্তিম মুহুর্তে করা গোলে ১-০ ব্যবধানে হেরেই শুরু করতে হয়েছে বার্সাকে।

বিজ্ঞাপন

লিওনেল মেসি নেই দলে, তবে তাতে কি? বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দের একাদশে ছিলেন অ্যান্তোনিও গ্রিজমান, লুইস সুয়ারেজ ওসমান দেম্বেলের মতো তারকা ফরোয়ার্ড। তারকা সব ফুটবলার নিয়ে গড়া দল হলেও হারতেই হয়েছে বার্সাকে।

অ্যাতলেটিক ক্লাব বিলবাওয়ের ঘরের মাঠ সান ম্যামেসে ম্যাচ শুরু হয় বাংলাদেশ সময় রাত একটায়। ম্যাচের শুরু থেকেই অবশ্য নিজেদের আধিপত্য ধরে রেখে আক্রমণ চালায় বার্সেলোনা। তবে গোলপোস্টে শেষ পেরেকটি ঠুকতে পারেননি কেউই।

১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভেড়ানো গ্রিজমানের বার্সার হয়ে অফিসিয়াল ম্যাচে তাই অভিষেক ঘটলো হার দিয়েই। ম্যাচের ৩৭ মিনিটে অবশ্য ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয়েছিল লুইস সুয়ারেজকে। সুয়ারেজের মাঠ ছাড়ার পর বার্সার আক্রমণ যেন আরও ছন্নছাড়া হয়ে যায়।

ম্যাচের শেষ বাঁশি বাঁজার ঠিক আগে আরিতজ আদুরিজের দুর্দান্ত গোলে এগিয়ে যায় অ্যাতলেটিক বিলবাও। ওভারহেড কিকে গোল করে তাক লাগিয়ে দেন এই ৩৮ বছর বয়সী ফুটবলার।

বিজ্ঞাপন

আর ৮৯ মিনিটে তার গোল আর শোধ করতে পারেনি কাতালানরা। তাই তো ম্যাচ হেরেই শুরু করতে হয়েছে তাদের। আর লা লিগায় ১০ বছর পর প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে বার্সা সমর্থকদের।

লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে রিয়াল বেতিসের মুখোমুখি হবে বার্সেলোনা। ২৬ আগস্ট রাত একটায় শুরু হবে ম্যাচটি। এবারের মৌসুমে এটিই হবে বার্সেলোনার ঘরের মাঠের প্রথম ম্যাচ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন