সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

টাইগারদের প্রধান কোচ হলেন রাসেল ডোমিঙ্গো

আগস্ট ১৭, ২০১৯ | ২:২৫ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হলো রাসেল ডোমিঙ্গোকে। শনিবার (১৭ আগস্ট) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিক সম্মেলন এতথ্য জানিয়েছেন। চলতি মাসের ২১ তারিখ থেকেই জাতীয় দলের সাথে যোগ দিবেন এই প্রোটিয়া। প্রাথমিক ভাবে বিসিবির সাথে দুই বছরের চুক্তি হয়েছে ডোমিঙ্গোর।

বিজ্ঞাপন

মাশরাফি-সাকিবদের হেড কোচ নিয়োগে বিশ্বের বিভিন্ন প্রান্তের অসংখ্য কোচের মধ্য থেকে মাত্র তিন জনকে সংক্ষিপ্ত তালিকায় রেখেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। তালিকায় থাকা দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো ৭ আগস্ট ঢাকায় বিসিবির উচ্চ পদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে সাক্ষাৎকার দিয়েছিলেন।

সাংবাদিক সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, 'বিশ্বের অনেক নামী দামী অনেক কোচ বাংলাদেশ দলের সাথে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছিলেন। আর এ কারণেই সিদ্ধান্ত নিতে আমাদের অনেক কাজ করতে হয়েছে। শেষ পর্যন্ত আমরা তিনজনকে সংক্ষিপ্ত তালিকায় রেখেছিলাম। এছাড়াও আমরা কোচ বেছে নেওয়ার জন্য আমরা সব থেকে বেশি গুরুত্ব দিয়েছি কে আমাদের সাথে ফুলটাইম আমাদের সাথে দিতে পারবে। অনেকে আমাদের সাথে কাজ করতে চেয়েছে কিন্তু তারা তিন মাস কিংবা ছয় মাস পর এসে দলের সাথে কাজ শুরু করবেন। এছাড়া অনেকে জানিয়েছিলেন কেবল সিরিজের আগে দলের সাথে কাজ করবেন কিন্তু আমরা এমন একজনকে চাইছিলালাম যে ফুলটাইম জাতীয় দলের সাথে কাজ করবেন। আর এসব কিছুকে বিবেচনায় রেখে আমরা রাসেল ডোমিঙ্গোকে প্রধান কোচ হিসেবে বেছে নিয়েছি।'

সাক্ষাৎকারে টাইগারদের নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা ও নিজের ভাবনা বিসিবির কাছে তুলে ধরেছেন ডোমিঙ্গো। জানা যায়, দারুণ প্রেজেন্টেশনে বুঁদ করে রেখেছিলেন গোটা ইন্টারভিউ বোর্ড। তাতে বিসিবিও বেশ সন্তুষ্ট হয়েছিলেন।

সংক্ষিপ্ত তালিকায় আরও ছিলেন নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসনের নামও। তবে শেষ পর্যন্ত বিসিবির সিদ্ধান্ত গিয়েছে ডোমিঙ্গোর পক্ষেই। শুক্রবার (১৬ আগস্ট) ভারতীয় ক্রিকেট বোর্ড আবারও দলের দায়িত্ব তুলে দিয়েছেন রবি শাস্ত্রীর ওপর। বাংলাদেশের সাথে সাথে ভারতের কোচ হওয়ার দৌড়েও এগিয়ে ছিলেন মাইক হেসন। তবে শেষ পর্যন্ত ভারত কিংবা বাংলাদেশ দুই দলের কোনো দলেরই কোচ হতে পারলেন না তিনি।

বিজ্ঞাপন

রাসেল ডোমিঙ্গো ঢাকায় এসে সাক্ষাৎকারে বেশ খুশি ছিলেন বিসিবি। তার প্রেজেন্টেশনে বেশ ভাল লেগেছিল বলেও জানিয়েছিলেন বিসিবি কর্মকর্তারা। শেষ পর্যন্ত শনিবার (১৭ আগস্ট) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা দিয়েছেন ডোমিঙ্গোই হচ্ছেন টাইগারদের নতুন কোচ।

আরও পড়ুন: লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দল ও সময়সূচী ঘোষণা

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন