রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ঝিলপাড় বস্তিতে আগুন: ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি

আগস্ট ১৭, ২০১৯ | ৪:২১ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মিরপুর ৭ নম্বর সেকশনের চলন্তিকা মোড়ের ঝিলপাড় বস্তিতে আগুনের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। আগুন লাগার কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে কাজ করবে এই কমিটি।

বিজ্ঞাপন

শনিবার (১৭ আগস্ট) ফায়ার সার্ভিসের উপ পরিচালক (অপারেশনস) দেবাশীষ বর্ধন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী ১৫ কার্যদিবসের মধ্যে এই কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক (অ্যাম্বুলেন্স) আবুল হোসেনের নেতৃত্বে গঠিত এই এ কমিটির বাকি দুই সদস্য হলেন— ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (অপারেশনস) আব্দুল হালিম ও সহকারী উপপরিচালক নিয়াজ আহমেদ।

আরও পড়ুন- সব পুড়ে ছাই, আশ্রয় স্কুলঘরে

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা সোয়া ৭টার দিকে আগুন লাগে মিরপুর ৭ নম্বর সেকশনের চলন্তিকা মোড়ের এই ঝিলপাড় বস্তিতে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পুরো বস্তিতে। ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট প্রায় চার ঘণ্টার চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বিজ্ঞাপন

বস্তিতে আগুন লাগার পর ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ও স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা। তাৎক্ষণিকভাবেই আশপাশের পাঁচটি স্কুল খুলে দেওয়া হয় বস্তিবাসীদের জন্য। মেয়র আতিকুল ঘোষণা দেন, সরকারিভাবে বস্তিবাসীর জন্য তিন বেলা খাবারের ব্যবস্থা করা হবে।

সারাবাংলা/ইউজে/একেএম/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন