শনিবার ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

কন্ডিশনিং ক্যাম্পের জন্য বিসিবির দল ঘোষণা; আছেন মাশরাফি

আগস্ট ১৭, ২০১৯ | ৬:৫৬ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

মাত্র দু’দিন আগে দেশের বেশ কয়েকটি সংবাদমাধ্যমে খবর হয়েছিল আসন্ন আফগানিস্তান সিরিজ ও ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে অনুষ্ঠেয় কন্ডিশনিং ক্যাম্পে ওয়ানডে দলপতি মাশরাফি বিন মুর্ত্তজা থাকছেন না। তার পেছনে তারা যুক্তিও দেখিয়েছিলেন, টেস্ট ও টি টোয়েন্টিকে তিনি বিদায় জানিয়েছেন তাই। কিন্তু তাদের সেই সংবাদ মিথ্যে প্রমাণ করে এই ক্যাম্পের জন্য ঘোষিত ৩৫ সদস্যের দলে রাখা হয়েছে লাল সবুজের ক্রিকেটের দিন বদলে দেওয়া এই দলপতিকে। কন্ডিশনিং ক্যাম্প শুরু হচ্ছে ১৯ আগস্ট থেকে। এই দিনই সকাল আটটায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ক্রিকেটারদের যোগদান করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

তবে অনুমিতকভাবেই নেই তামিম ইকবাল। ঈদের ঠিক একদিন আগে বোর্ডের কাছে ছুটি চেয়ে তিনি যে আবেদন করেছিলেন তাতে সাড়া দিয়েছে বিসিবি। তামিম ইকবাল অবশ্য গত বছর অক্টোবর-নভেম্বরে ঘরের মাঠে আয়োজিত জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে হোম সিরিজেও ছিলেন না। এশিয়া কাপ খেলতে গিয়ে হাতের কব্জিতে পাওয়া চোটে ছিলেন ছুটিতে।

শনিবার (১৭ আগস্ট)বিসিবি কর্তৃক ঘোষিত ৩৫ সদস্যের দলে যারা আছেন: মাশরাফি বিন মুর্ত্তজা, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাদমান ইসলাম, জহিরুল ইসলাম, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান রোমান, আফিফ হেসেন ধ্রুব, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, আবু যায়েদ রাহি, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, আরিফুল হক, ইয়াসির আলী চৌধুরী,নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, নাঈম শেখ, নাঈম হাসান, শহিদুল ইসলাম, শফিকুল ইসলাম, ইয়াসিন আরাফাত মিশু, মেহেদি হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব।

স্বাগতিক বাংলাদেশের সঙ্গে একমাত্র টেস্ট সিরিজে অংশ নিতে ৩০ আগস্ট ঢাকায় পৌঁছাবে আফগানিস্তান দল। ১ সেপ্টেম্বর এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের সঙ্গে দুই দিনের প্রাকটিস ম্যাচ খেলবে তারা। এরপর ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে টাইগারদের মুখোমুখি হবে কাবুলিওয়ালাদের দল।

বিজ্ঞাপন

এদিকে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে ৮ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ। ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর রাজধানীতে।

আফগানিস্তান ও ত্রিদেশীয় সিরিজের সূচী:

৫-৯ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান টেস্ট ম্যাচ ভেন্যু: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

১১ সেপ্টেম্বর: বিসিবি একাদশ বনাম জিম্বাবুয়ে টি-টোয়েন্টি প্রাকটিস ম্যাচ

১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৪ সেপ্টেম্বর: জিম্বাবুয়ে বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম

২৪ সেপ্টেম্বর: ফাইনাল (টি-টোয়েন্টি সিরিজ)

আরও পড়ুন: দুই মাস সময় চেয়েছেন মাশরাফি

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন