মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৯ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

১০ জনের রিয়ালের ১১তম জয়

আগস্ট ১৮, ২০১৯ | ১১:২০ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

টানা ১১ বছর মৌসুমের প্রথম ম্যাচে অপরাজিত রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা যেখানে হার দিয়ে মৌসুম শুরু করেছে, সেখানে হেসে খেলেই জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। সেল্টা ভিগোর বিপক্ষে প্রথম ম্যাচেই ৩-১ গোলের জয় পেয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

বিজ্ঞাপন

করিম বেঞ্জেমা, গ্যারেথ বেলের দারুণ পারফরম্যান্সে সহজ জয় তুলে নিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। অ্যাবাঙ্কা বাইলাদসে শনিবার রাত ৯টায় শুরু হয় ম্যাচটি। ইনজুরির কারণে এ ম্যাচে খেলতে পারেননি রিয়ালের নতুন তারকা এডেন হ্যাজার্ড। তবে অনেক দিন পরে জিদানের প্রথম পছন্দ হিসেবে মাঠে নেমেছেন গ্যারেথ বেল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে রিয়াল। আর তাই তো গোল পেতেও অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১২ মিনিটেই গ্যারেথ বেলের এসিস্ট থেকে দারুণ এক গোল করেন করিম বেঞ্জেমা। প্রথামার্ধ শেষ হয় রিয়ালের ১-০ গোলে এগিয়ে থেকেই। তবে প্রথমার্ধের একদম শেষ বাঁশি বাঁজার আগে, রিয়াল ফুলব্যাকা আলভারো অদ্রিওজোলার ভুলে গোল হজম করে লস ব্ল্যাঙ্কোসরা। তবে ভিএআরের সহয়তায় এ যাত্রায় রক্ষা পায় রিয়াল।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধে সেল্টা ফরোয়ার্ড ডেনিশ সুয়ারেজকে পেছন থেকে ট্যাকেল করে ফেলে দেন লুকা মদ্রিচ। আর লা লিগার নতুন নিয়ম অনুযায়ী যা সরাসরি লাল কার্ড। ভিএআরের সহয়তায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মদ্রিচ। ম্যাচের তখনও বাকি প্রায় ৩৫ মিনিট। বাকি সময়টা একজন কম নিয়েই খেলে রিয়াল।

বিজ্ঞাপন

মদ্রিচের লাল কার্ডের পর আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে অল হোয়াইটসরা। মদ্রিচের লাল কার্ডের মিনিট পাচেক পরেই মার্সেলোর এসিস্ট থেকে দূরপাল্লার শটে দারুণ এক গোল করে দলের চাপ কমিয়ে দেন টনি ক্রুস। ১০ জনের রিয়ালকে সামলাতেই হিমশিম খেতে হয়েছে সেল্টার।

ম্যাচের ৮০ মিনিটের সময় বদলি হিসেবে মাঠে নামা লুকাস ভাস্কেজ, করিম বেঞ্জেমার এসিস্ট থেকে রিয়ালের তৃতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন। তবে ম্যাচের অন্তিম সময়ে সেল্টা ভিগোর ইকার লোসাদা গোল করলে কেবল হারের ব্যবধানই কমে।

নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার (২৪ আগস্ট) রিয়াল ভায়োদলিদের মুখোমুখি রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন