বিজ্ঞাপন

দুই বছর পর বার্সার ওপরে রিয়াল

August 18, 2019 | 12:31 pm

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগার ২০১৯-২০২০ মৌসুম শুরু হয়েছে শুক্রবার দিবাগত রাতে। বার্সেলোনা এবং অ্যাতলেটিক ক্লাব বিলবাওয়ের মধ্যকার ম্যাচ দিয়েই মাঠে গড়িয়েছে এবারের মৌসুম। নয় বছর পর মৌসুমের প্রথম ম্যাচে হেরেছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের লা লিগার মৌসুম শুরু হয়েছে শনিবার সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচ দিয়ে। টানা ১১ বছর মৌসুমের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করলো রিয়াল।

বিজ্ঞাপন

লা লিগার এবারের মৌসুমে এখন পর্যন্ত খেলা হয়েছে কেবল ৬টি ম্যাচ। এই ৬ ম্যাচের দু’টি ম্যাচ হয়েছে ড্র, আর বাকি চার ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

আর এতেই প্রায় আড়াই বছর পর লিগে বার্সেলোনার ওপরে অবস্থান রিয়ালের। এর আগে শেষ ২০১৬-২০১৭ মৌসুমে যেবার শেষ লা লিগার শিরোপা জিতেছিল রিয়াল সেবারই বার্সেলোনার ওপরে ছিল। এরপ ৭৬টি গেইম উইক আর ৮১৮ দিন পর বার্সেলোনার ওপরে অবস্থান রিয়ালের।

বিজ্ঞাপন

গেল মৌসুমে রিয়ালের থেকে ১৯ পয়েন্ট এগিয়ে থেকে লিগ শিরোপা ঘরে তুলেছে বার্সা। আর তৃতীয় হয়েই মৌসুমের ইতি টেনেছিল রিয়াল।

সেল্টা ভিগোর বিপক্ষে ৩-১ গোলের জয় আর বার্সার ১-০ গোলের হারের কারণেই কাতালান ক্লাবটির ওপরে অবস্থান লস ব্ল্যাঙ্কোসদের। লিগ টেবিলের ১৮ নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। নিজেদের দ্বিতীয় ম্যাচে বার্সেলোনা ২৬ আগস্ট লড়বে রিয়াল বেতিসের বিপক্ষে আর রিয়াল মাদ্রিদ ২৪ আগস্ট লড়বে রিয়াল ভায়োদলিদের বিপক্ষে।

আরও পড়ুন: ১০ জনের রিয়ালের ১১তম জয়

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন