বিজ্ঞাপন

সাকিবের সঙ্গে দ্বন্দ্ব নেই মাহমুদউল্লাহর

August 18, 2019 | 5:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ ক্রিকেটে গুঞ্জন, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মধ্যে একটি ঠান্ডা লড়াই চলছে। ঠান্ডা লড়াইয়ের উৎপত্তিস্থল সদ্য সমাপ্ত বিশ্বকাপ। বৈশ্বিক এই আসরে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজাকে নাকি তার সহকারি সাকিব আল হাসান অনুরোধ করেছিলেন মাহমুদউল্লাহকে দল থেকে বাদ দিতে!

বিজ্ঞাপন

সেটা অন্য কোনো কারণে নয়, তার ফর্ম হীনতার জন্যই। আরো সুনির্দিষ্ট করে বললে তার কাছ থেকে অলরাউন্ডারশিপ সার্ভিস পাচ্ছিলেন না বলেই। জানা যায় এর পর থেকে লাল সবুজের ড্রেসিংরুমে সৌহর্দের ঘাটতি ছিল চরমে। থেকে থেকে বেজে উঠছিল ভাঙনের সুর। টাইগার ক্রিকেট ভক্তরা সবাই ধরেই নিয়েছিলেন সাকিব-মাহমুদউল্লাহ সম্পর্ক বুঝি আর নেই!

কিন্তু মাহমুদউল্লাহ রিয়াদ যা বললেন তাতে তো চক্ষু চড়কগাছ! সতীর্থ, বন্ধু সাকিব আল হাসানের সঙ্গে তার নাকি কোনো বিরোধই নেই। নেই কোনো দ্বন্দ্বের লেশ মাত্রও। বরং আজও তারা সেই শুরুর বন্ধুত্ব ধরে রেখেছেন! শুধু তাই নয়, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ড্রেসিংরুমেও নাকি বেশ সৌহার্দপূর্ণ সম্পর্ক বিরাজমান।

মাহমুদউল্লাহর অভিযোগ, সেদিন কার্ডিফে সোফিয়া গার্ডেন্সের ড্রেসিংরুমে ইংল্যান্ডের কাছে হারের পর ঘটনা যেভাবে ঘটেছে ঠিক সেভাবে সংবাদ মাধ্যমগুলো উপস্থাপন করেনি। তিনি জানালেন, ‘কিছু কিছু বিষয় যেভাবে উপস্থাপন করা হয়েছে সম্ভবত ওভাবে হয়নি। উপস্থাপন ভিন্নভাবে হতে পারত। আমার মনে হয় না কোনো টিম মেটের সাথে আমার কোনো সমস্যা হয়েছে। সাকিব আর আমি এখনো ভালো বন্ধু। আপনারা (সাংবাদিক) চাইলে ড্রেসিংরুমে আসতে পারেন, দেখবেন আমরা কিভাবে কথা বলি, কত মজা করি। আপনারা সব সময় সুস্বাগত।’

বিজ্ঞাপন

তিনি আরও জানান, ‘ছোট হোক বড় হোক আমরা একজন আরেক জনের সঙ্গে ভালোভাবে থাকি। আমি শুধু এতটুকুই বলতে পারি আমি আমার তরফ থেকে শতভাগ চেষ্টা করে যাচ্ছি যেন সবার সাথে ভালোভাবে থাকতে পারি এবং দলের জন্য ভালোভাবে খেলতে পারি।’

তবে মাহমুদউল্লাহ যতই শাক দিয়ে মাছ ঢাকতে চেষ্টা করুন না কেন, বিশ্বকাপে সাকিবের সঙ্গে তার দ্বন্দ্ব আর গোপন নেই। সেই সাক্ষী বিশ্বকাপ চলকালীন তার চেহারাই দিয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটির পর পুরো টুর্নামেন্ট জুরে মাহমুদউল্লাহ ছিলেন বিষণ্ণ। অনুশীলনে, ম্যাচেএমনকি রেস্তোঁরায় তার সঙ্গে যতবারই দেখা হয়েছে চেনা সেই মাহমুদউল্লাহকে স্বরূপে দেখা যায়নি। সবসময়ই কী যেন ভাবতেন! যেন প্রলয়ংকারী কোনো ঝড় তাকে দুমড়ে মুচড়ে দিচ্ছে!

বিশ্বকাপে সাকিব-মাহমুদউল্লাহ দ্বন্দ্বটি ছিল বহুদিন ধরে চলে আসা দ্বন্দ্বের বহিঃপ্রকাশ মাত্র। প্রশ্ন আসতেই পারে দ্বন্দ্বটি তাহলে কি নিয়ে? উত্তর হলো- ইগোয়িস্টিক। ঘরে কিংবা ঘরের বাইরে দ্বিপাক্ষিক সিরিজ কিংবা বহুপাক্ষিক কোনো টুর্নামেন্ট চলাকালীন সাকিব ইনজুরিতে পড়লে মাহমুদউল্লাহকে অধিনায়ক করা হয় এ বিষয়টি নাকি সাকিব খুব একটা ভালো চোখে দেখেন না!

বিজ্ঞাপন

ঠান্ডা লড়াই বলে কথা! সে তো সহজে শেষ হওয়ার নয়। তবে, এটা এখানেই শেষ করে দিয়েছেন মাহমুদউল্লাহ। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় জানিয়েছেন, সাকিবের সঙ্গে কোনোরকম দ্বন্দ্ব নেই তার।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন