বিজ্ঞাপন

আস্তানায় কিশোরী ধর্ষণ, কথিত পীর গ্রেফতার

August 18, 2019 | 10:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানা এলাকায় নিজ আস্তানায় কিশোরীকে ধর্ষণের অভিযোগে কথিত পীরকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

রোববার (১৮ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে নগরীর আরেফিন নগর এলাকার মুক্তিযোদ্ধা কলোনির পেছনে ‘নেজাম মামার আস্তানা’ থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার শাহ সুফি মোহাম্মদ নেজাম উদ্দিন ওরফে নেজাম মামার (৪২) বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকায়। তার বাবার নাম সাহাবুদ্দিন চৌধুরী।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার সারাবাংলাকে জানান, নগরীর আরেফিন নগরে একটি আস্তানা গড়ে তুলেছেন কথিত পীর নেজাম মামা। এই পীরের আস্তানায় প্রতিদিন অনেক ভক্ত-মুরিদ আসে। আস্তানার পাশে একটি ছোট দোকান আছে, যেখানে চা-কলা-বিস্কুট, মোমবাতি-আগরবাতি বিক্রি করা হয়। দোকানির ১৬ বছর বয়সী এক মেয়ে আছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘গত মাসের (জুলাই) শেষের দিকে পীরের আস্তানায় কুমিল্লা থেকে এক নারী তার পঙ্গু সন্তানকে নিয়ে আসেন। ওই নারীকে আস্তানায় রেখে পীর তার ছেলেকে কথিত চিকিৎসা দিচ্ছিল। রাতে ওই নারী আস্তানার কক্ষে একা থাকতে ভয় পাওয়ার কথা নেজামকে জানান। নেজাম চা দোকানির মেয়েকে তার সঙ্গে রাখার ব্যবস্থা করে। এর সুযোগে নেজাম দোকানির ওই মেয়েকে নিজের কক্ষে নিয়ে ধর্ষণ করে। এভাবে ৫-৬ দিন ধরে ধর্ষণের পর ওই মেয়ে বিষয়টি তার এক খালাকে জানায়। রোববার মেয়েটির বাবা-মা থানায় গিয়ে নেজামের বিরুদ্ধে অভিযোগ করেন।’

অভিযোগ পাওয়ার পরে আস্তানায় অভিযান চালিয়ে নেজামকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন আতাউর রহমান খোন্দকার।

গ্রেফতার নেজামের বিরুদ্ধে পাহাড়ে সরকারি জমি দখল করে মসজিদ-মাদরাসা গড়ে তোলার অভিযোগ রয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের সহকারী কমিশনার (বায়েজিদ বোস্তামি জোন) পরিত্রাণ তালুকদার।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন