বিজ্ঞাপন

৬ জেলায় একদিনে সড়কে ঝরল ১৪ প্রাণ

August 19, 2019 | 1:54 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদ পরবর্তী ফিরতি যাত্রায় দেশের ছয় জেলায় একদিনেই সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে ১৪ জনের। রোববার (১৮ আগস্ট) দেশের বিভিন্ন প্রান্তে পৃথক দুর্ঘটনায় এসব প্রাণহানির ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

এর আগে রোববার (১৮ আগস্ট) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি জানায়, এবারের ঈদযাত্রায় ১২ দিনে সড়ক দুর্ঘটনায় ২২৪ জন নিহত হয়েছে। ৬ থেকে ১৭ আগস্ট পর্যন্ত বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন পর্যালোচনা করে যাত্রী কল্যাণ সমিতি এই তথ্য দেয়।তবে রোববার দেশের বিভিন্ন জায়গায় সড়ক দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে।যেগুলো যাত্রীকল্যাণ সমিতির তথ্যে নেই।

সারাবাংলার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের পাঠানো তথ্যে জানা যায়, রোববার মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় কুমিল্লায় প্রাণ গেছে সাতজনের। দুপুর ১২টার দিকে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই উপজেলার বাগমারায় এই দুর্ঘটনা ঘটে। জেলার বাগমারায় যাত্রীবাহী বাস সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দিলে চালকসহ সাতজনের মৃত্যু হয়। মর্মান্তিক এ দুর্ঘটনায় মারা যায় একই পরিবারের ছয় সদস্য। ঈদের ছুটি শেষে গ্রাম থেকে তারা সিএনজিচালিত অটোরিকশায় শহরে ফিরছিলেন।

একই দিনে ময়মনসিংহ ও সাতক্ষীরায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জনের প্রাণ গেছে। পৃথক দুর্ঘটনায় ময়মনসিংহের ফুলপুরে মারা গেছেন দুজন। আর সাতক্ষীরায় মোটরসাইকেল দুর্ঘটনায় সাগর হোসেন (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

বিজ্ঞাপন

এদিকে রাজবাড়ীতে মাইক্রোবাসের ধাক্কায় মো. আলী হোসেন গাজী (৩৫) নামে এক বাসচালকের মৃত্যু হয়েছে। ঢাকা-খুলনা মহাসড়কের জমিদার ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। ত্রু টি দেখা দিলে চালক আলী হোসেন বাসের নিচে শুয়ে সেটি মেরামতের চেষ্টা করছিলেন। এসময় একটি মাইক্রোবাস পেছন থেকে এসে ওই বাসটিকে ধাক্কা দেয়। এতে বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই আলী হোসেন মারা যান। মৃত আলী হোসেন খুলনার রূপসা উপজেলার তিলক গ্রামের আজিজ গাজীর ছেলে।

এছাড়া গোপালগঞ্জেও একই দিনে পৃথক সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধসহ দুজনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে আরও একজন। ঢাকা-বরিশাল মহাসড়ক ও ঢাকা-খুলনা মহাসড়কে এসব দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, নিহত নুরুল মোড়ল বাড়ির সামনে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিলেন। এসময় বরিশাল থেকে ঢাকাগামী সুগন্ধা পরিবহনের যাত্রীবাহী একটি বাস তাকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে নুরুল মোড়ল ঘটনাস্থলে নিহত হন। আর জেলাটিতে একই দিনে মোটর সাইকেল দুর্ঘটনায় প্রাণ গেছে হাবিব শরীফের।

এদিকে হবিগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেছে এক পুলিশ কনস্টেবলের। হবিগঞ্জের বাহুবলে প্রাইভেট কারের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে আশরাফুল ইসলাম (৩০) নামে এক পুলিশ কনস্টেবল মারা যান। তিনি গ্রামের বাড়ি গফরগাঁও থেকে মোটরসাইকেল যোগে সিলেট যাচ্ছিলেন। সন্ধ্যায় তিনি ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলার মুগকান্দি এলাকায় পৌঁছলে ওই দুর্ঘটনা ঘটে। নিহত পুলিশ কনস্টেবল আশরাফুলের বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার পাগলা থানার দেইলপাড়া গ্রামে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন