সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

স্মিথের দু:সাহসিকতায় অবাক ইংলিশ দলপতি

আগস্ট ১৯, ২০১৯ | ১০:৩৫ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

অ্যাশেজের দ্বিতীয় টেস্ট শেষ হয়েছে অমীমাংসিত ভাবেই। শেষ দিকে অজিদের সামনে ২৬৫ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দেয় ইংলিশরা। তবে পঞ্চম দিনে কেবল ১৫৪ রানই তুলতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। আর এরপরই ড্র ঘোষণা করা হয় এই টেস্ট। প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও অজিদের ভরসার প্রতীক সেই স্টিভ স্মিথই।

বিজ্ঞাপন

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে মাত্র ২৫৮ রানে অল আউট হয় ইংলিশরা। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অজিরাও খুব বেশি সুবিধা করে উঠতে পারেনি। মাত্র ৬০ রানেই নেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। তবে উইকেটে তখনও আছেন স্টিভ স্মিথ। এক প্রান্ত ঠিকই আগলে রাখলেন সাবেক এই অজি অধিনায়ক।

দলের বাকি ব্যাটসম্যানরা যখন আসা যাওয়ার মিছিলে তখনও এক প্রান্ত আগলে দাঁড়িয়ে আছেন স্মিথ। চতুর্থ দিনে ব্যাট করতে থাকা স্মিথের গায়ে এসে লাগে জোফরা আর্চারের একটি বাউন্সার। আর এতেই ব্যাট ছেড়ে উঠে যেতে হয় স্মিথকে। তবে হেরে যাওয়ার পাত্র স্মিথ নন, তাই তো ঠিকই ব্যাট হাতে নেমে পড়লেন দলকে বাচাতে।

শেষ পর্যন্ত ৯২ রান করে ফিরে যান স্মিথ। তবে তার এই দৃঢ়তায় মুগ্ধ ইংলিশ অধিনায়ক জো রুটও। ইংলিশ অধিনায়ক বলেন, ‘আমরা ভাবতেও পারিনি মাথায় আঘাত পাওয়ার পরেও ও মাঠে নেমে এমন দারুণ খেলবে। আমাদের ড্রসিং রুমের সবাই ওর দ্রুত আরগ্য কামনা করছি।’ শেষ পর্যন্ত অজিদের ইনিংস থামে ২৫০ রানে। আর অজি চিকিৎসকরা জানান দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে পারবেন না স্মিথ। মাথায় চোট লাগার কারণে লাইক অ্যা লাইক খেলোয়াড় হিসেবে মাঠে নামবেন মার্নাস লাবুসচাগ্নে।

আর এতেই তিনি বনে গেলে ম্যাচ চলাকালীন বদলি হওয়া প্রথম ক্রিকেটার। লাইক অ্যা লাইক বদলি হিসেবে ব্যাট করতে নেমে ১০০ বলে ৫৯ রানের দারুণ ইনিংস খেলে অজিদের দ্বিতীয় টেস্ট ড্র করতে রাখেন বড় ভূমিকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন