সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

এক বছরের জন্য নিষিদ্ধ হলেন শেহজাদ

আগস্ট ১৯, ২০১৯ | ১১:১৪ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

আফগানিস্তান জাতীয় দল থেকে এক বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে আহমেদ শেহজাদকে। আফগানিস্তান বোর্ডের শর্ত ভঙ্গ করার কারণে তার ওপর এই নিষেদ্ধাজ্ঞা আরোপ করে বোর্ড।

বিজ্ঞাপন

নিষিদ্ধ ঘোষণা করার কারণ হিসেবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘যেকোনো ক্রিকেটারের দেশ ছেড়ে বাইরে যাওয়ার আগে ক্রিকেট বোর্ডকে অবহিত করা বাধ্যতামূলক। তবে শেহজাদ ক্রিকেট বোর্ডকে না জানিয়েই দেশের বাইরে অবস্থান করছেন।‘

পাকিস্তানের পেশওয়ারে অবস্থান করতে দেখা গেছে শেহজাদকে। এর আগেও একবার তাকে এই বিষয়ে সতর্ক করেছিল আফগান ক্রিকেট বোর্ড। তবে বোর্ডের নিষেধাজ্ঞা উপেক্ষা করে আবারও পাকিস্তানে অবস্থান করেছেন শেহজাদ।

পাকিস্তানে অবস্থান করা সময়ে দেখা গেছে ক্রিকেটীয় সরঞ্জামাদি সহ অনুশীলন করতে। আফগান ক্রিকেট বোর্ড দেশের ভেতরেই ক্রিকেটারদের জন্য আধুনিক অনুশীলনের ব্যবস্থা করেছে আর তাই অনুশীলনের জন্য দেশের বাইরে যাওয়ার কোনো প্রয়োজন পড়ে না সে দেশের ক্রিকেটারদের।

আফগানিস্তানে যুদ্ধ চলাকালীন সময়ে শেহজাদ এবং তার পরিবার রিফিউজি হিসেবে পাকিস্তানের পেশওয়ারে অবস্থান করেছেন। তবে বর্তমানে শেহজাদ আফগানিস্তানেই বসবাস করছেন।

বিজ্ঞাপন

নিষেধাজ্ঞার বিষয়ে শেহজাদের কাছ থেকে এখনও কোনো প্রতিক্রিয়া মেলেনি। এছাড়াও বিশ্বকাপ চলাকালীন সময়ে শেহজাদকে দেশের ফেরত পাঠানো হয়েছিল। বোর্ড জানিয়েছিল ইনজুরির কারণে শেহজাদকে দেশের ফেরত পাঠানো হয়েছে। তবে দেশে ফিরে শেহজাদ জানান তার কোনো ইনজুরি নেই, আর সে ম্যাচ খেলার জন্য যথেষ্ট সুস্থ আছেন।

আরও পড়ুন: স্মিথের দু:সাহসিকতায় অবাক ইংলিশ দলপতি

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন