বিজ্ঞাপন

পাকিস্তানে পাঠানো হয় কোহলিদের প্রাণনাশের হুমকির মেইল

August 19, 2019 | 3:19 pm

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজ সফরে সদ্যই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করেছে ভারত। তার আগে টি-টোয়েন্টি সিরিজেও অংশ নেয় দুই দল। বৃহস্পতিবার থেকে শুরু হবে টেস্ট, তার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলছে টিম ইন্ডিয়া। এরই মধ্যে প্রাণনাশের হুমকি দিয়ে একটি বার্তা পাঠানো হয়েছে টিম ইন্ডিয়াকে।

বিজ্ঞাপন

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বরাত দিয়ে আন্তর্জাতিক এবং ভারতীয় গণমাধ্যম জানায়, ১৬ আগস্ট সন্ত্রাসী হামলার এমন ইমেইল শুরুতে যায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে। কে বা কারা সেই মেইলে ভারতীয় ক্রিকেটারদের হুমকি দেয়। পরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে বিষয়টি অবগত করা হয়। এরপর আইসিসি ভারতীয় ক্রিকেট বোর্ডকে বিষয়টি জানায়।

যদিও ২৪ ঘণ্টার ভেতর ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছেও একই মেইল আসে। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে সেই হুমকির কথা দূতাবাসের মাধ্যমে অ্যান্টিগায় জানানো হয়। অনেক খোঁজ-খবরের পর জানা যায় সেই হুমকি ভুয়া।

তারপরও ভারতীয় ক্রিকেট বোর্ড বাড়তি সতর্কতা নিয়ে রাখতে চেয়ে অ্যান্টিগার সিকিউরিটি এজেন্সিকে জানিয়েছে। পাশাপাশি নিরাপত্তা এজেন্সিকে বিষয়টি আরও খতিয়ে দেখতে বলেছে। হুমকির সেই মেইলে অবশ্য কোনো সন্ত্রাসী গ্রুপ বা কারও পরিচয়ের হদিস পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

আপাতত ভারতীয় দলের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে বলে জানা যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী রাহুল জোহরি জানিয়েছেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আমরা বিষয়টি জানিয়ে রেখেছি। তাদের ইমেইলটিও দেখিয়েছি। সেখানকার দূতাবাসকে বিষয়টি অবহিত করা হয়েছে। মুম্বাই পুলিশকেও বিষয়টি জানানো হয়েছে। সেখানে ভারতীয় দলের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।’

বিসিসিআইয়ের একজন কর্তা জানিয়েছেন, ‘এটা ছিল একটা প্রতারণা। গুজবের সবকিছুই সাজানো ছিল। তবে ভারতীয় দলকে বাড়তি নিরাপত্তা দেয়া হয়েছে। পাশাপাশি ভারতীয় হাই-কমিশন অ্যান্টিগা সরকারকে পুরো বিষয়টি আরও গভীরভাবে খতিয়ে দেখার আহবান জানিয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন