বিজ্ঞাপন

নেইমার গেলে দিবালাকে দলে ভেড়াবে পিএসজি!

August 19, 2019 | 3:56 pm

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান দল বদলের মৌসুমের শুরু থেকেই গুঞ্জন উঠেছে পিএসজি ছাড়ছেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার জুনিয়র। পুরাতন ক্লাব বার্সেলোনায় পাড়ি জমাচ্ছেন নেইমার, এমন গুঞ্জন উঠেছিল বেশ জোরেশোরেই। তবে পিএসজির চাহিদা পূরণ করতে ব্যর্থ কাতালান ক্লাবটি। তবে তারপরেও গুঞ্জন থেমে নেই নেইমারের ক্লাব বদলের। তার জন্য বড় অফার করে বসে আছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

নেইমার ছাড়ছেন পিএসজি গুঞ্জনটা বেশ বিশ্বাসযোগ্য হয়ে দাঁড়িয়েছে। ফ্রেঞ্চ লিগে পিএসজির প্রথম দুই ম্যাচে দলেই ছিলেন না নেইমার। আর নেইমার প্যারিস ছাড়লে তার বদলি কে হবে তা নিয়েও ভাবছে ক্লাবটি। আর নেইমারের বদলি হিসেবে পিএসজিতে যোগ দেওয়ার দৌড়ে বেশ সামনের দিকে আছে জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা।

নেইমার পাড়ি জমাচ্ছেন বার্সায় কিংবা রিয়ালে! বার্সার আগ্রহে পিএসজি মোহর লাগিয়েছিল ১২০ মিলিয়ন ইউরো সাথে ফিলিপ কুতিনহো, নেলসন সেমেদো আর ইভান রাকিটিচ। তবে বার্সেলোনা চেয়েছিল ৮০ মিলিয়ন ইউরো আর সাথে কুতিনহোকে দিতে। তবে বার্সা প্রেসিডেন্ট জোসেপ বার্তেমাউয়ের সব কর্মে পানি ঢেলে দিয়েছেন কুতিনহো। পিএসজিতে যাওয়ার বদলে বায়ার্ন মিউনিখে এক বছরের ধারে পাড়ি জমিয়েছেন।

আর এতেই নেইমারকে আবারও বার্সায় ফেরানোর দৌড়ে পিছিয়ে পড়েছে বার্তেমাউ। আর এখানেই নিজেদের সম্ভবনা দেখছে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ। নেইমারকে ২০১৩ সালেই রিয়ালে আনতে চেয়েছিলেন,তবে তৎকালীন বার্সা প্রেসিডেন্ট সান্দ্রো রাসেলের কাছে হারতে হয়েছিল পেরেজকে। যদিও পরে জানা গিয়েছিল নেইমারকে দলে ভেড়াতে সান্তোসকে অবৈধবভাবে অর্থ প্রদান করেছে বার্সা প্রেসিডেন্ট। আর এই অভিযোগের কারণে জেলের মুখও দেখতে হয়েছে কাতালান ক্লাবটির প্রেসিডেন্টকে।

বিজ্ঞাপন

নেইমার যে দলেই শেষ পর্যন্ত পাড়ি জমাক না কেন, তার বদলি হিসেবে কাউকে দলে ভেড়াতেই হবে। পিএসজি কোচ থমাস তুখেল জানিয়েছেন, ‘নেইমারের বদলি হিসেবে কেউ না আসা পর্যন্ত নেইমার পিএসজিতেই থাকছে।’ আর এই মৌসুমেই পাওলো দিবালাকে বিক্রি করে দিতে চেয়েছিল জুভেন্টাস। তবে ইংলিশ লিগের দল বদলের সময় শেষ হয়ে যাওয়ায় জুভেন্টাসেই থেকে গেছেন।

ইউরোপের অন্যান্য লিগের দল বদলের সময় শেষ হবে ২ সেপ্টেম্বর। এই সময়ের মধ্যে নেইমার প্যারিস ছাড়লে দিবালায় তার জায়গায় প্রথম পছন্দ পিএসজির। আর এর জন্য জুভেন্টাসকে ৮০ মিলিয়ন ইউরোও প্রদান করতে প্রস্তুত পিএসজি।

আরও পড়ুন: মেসি-আগুয়েরো-ডি মারিয়াদের ছাড়া আর্জেন্টিনা

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন