বিজ্ঞাপন

সাকিবদের নতুন কোচ ব্রাড হাডিন

August 19, 2019 | 6:51 pm

স্পোর্টস ডেস্ক

আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদ কোচিং স্টাফে এবার বেশ রদবদল এনেছে। সাকিবদের দলটি সরিয়ে দিয়েছে আগের কোচ টম মুডিকে। তার জায়গায় নিয়ে এসেছে ট্রেভর বেইলিসকে। এবার বেইলিসের সহকারী হিসেবে নিয়ে এসেছে অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রাড হাডিনকে। আসন্ন আইপিএলে হায়দ্রাবাদ সাকিবকে ধরে রাখলে এই টাইগার বিশ্বসেরা অলরাউন্ডার কোচিং স্টাফে হাডিনকে পাবেন।

বিজ্ঞাপন

সাইমন হেলমটকে সরিয়ে দেওয়ায় হায়দ্রাবাদের সহকারী কোচের পদটি খালি ছিল। সোমবার (১৯ আগস্ট) হেলমটের স্থলাভিষিক্ত হলেন হাডিন। তাতে করে আবারো জুটি বাঁধতে দেখা যাবে বেইলিস-হাডিনকে। চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির আসরে ২০১২ সালে বিগ ব্যাসের দল সিডনি সিক্সার্সের কোচ ছিলেন বেইলিস আর অধিনায়ক ছিলেন হাডিন। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। এছাড়া, আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে ছিলেন দুজন। ২০১১ পর্যন্ত কলকাতায় খেলেছেন হাডিন আর ২০১২ থেকে ২০১৫ আসর পর্যন্ত কলকাতার কোচ ছিলেন বেইলিস।

হায়দ্রাবাদের দায়িত্ব নেওয়ার আগে হাডিনের আন্তর্জাতিক কোচিংয়ের অভিজ্ঞতা হয়েছে। নিজ দেশ অস্ট্রেলিয়ার ফিল্ডিং কোচ হিসেবে কাজ করেছেন সাবেক এই অজি উইকেটরক্ষক। অস্ট্রেলিয়া এ দলের দায়িত্ব নেওয়ার আগে ২০১৭ সালের আগস্ট পর্যন্ত দুই বছর জাতীয় দলের কোচিং স্টাফে ছিলেন তিনি।

২০১৫ সালের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার সদস্য ছিলেন হাডিন। একই বছর অ্যাশেজে ৩-২ ব্যবধানে হারের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান। সাদা পোশাকে ৬৬ ম্যাচে প্রায় ৩৩ গড়ে হাডিন করেছেন ৩২৬৬ রান। আর ৩১.৫৩ গড়ে সাবেক এই সহকারী অধিনায়ক ১২৬ ওয়ানডে ম্যাচে করেছেন ৩১২২ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন