বিজ্ঞাপন

‘বেগম জিয়ার দুর্নীতির গন্ধ এবার বিদেশেও ছড়াবে’

August 19, 2019 | 11:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি বিদেশে ধরনা দিলে তার দুর্নীতির গন্ধ দেশের বাইরেও ছড়িয়ে পড়বে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, বেগম জিয়ার শাস্তি হয়েছে এতিমদের অর্থ আত্মসাতের অপরাধে। এ দুর্নীতির কথা সারাদেশের মানুষ জানে। তার মুক্তির জন্য বিএনপি যদি বিদেশে ধরনা দেয়, তাহলে খালেদা জিয়ার দুর্নীতির যে দুর্গন্ধ দেশে ছড়িয়েছে, তা এবার বিদেশেও ছড়াবে।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ প্রচার কার্যালয়ে দলের প্রচার উপকমিটির বৈঠকের শুরুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ চামড়া শিল্প ধ্বংস করে দিতে চায়— বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের প্রসঙ্গে জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, গত ১০ বছরে মানুষের ক্রয়ক্ষমতা বেড়ে যাওয়ায় আগের চেয়ে দ্বিগুণেরও বেশি কোরবানি হচ্ছে। সে তুলনায় ট্যানারির সংখ্যা বাড়েনি, যদিও অনেক চামড়া শিল্প প্রতিষ্ঠানের সক্ষমতা বেড়েছে। তবে পরিবেশবান্ধব কি না, সে বিবেচনায় কিছু ট্যানারি বন্ধও হয়ে গেছে। এবারের ঈদে এ অবস্থারই সুযোগ নিতে চেয়েছিল কিছু মুনফালোভী। সে কারণেই চামড়ার দরপতন হয়। আর বিএনপি চেয়েছিল এটা নিয়ে অপরাজনীতি করতে। কিন্তু তারা সফল হয়নি।

বিজ্ঞাপন

তথ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে চামড়া রফতানি ৪০০ মিলিয়ন ডলার থেকে ২ বিলিয়নে উন্নীত হয়েছে। আর বিএনপি বলছে সরকার চামড়া শিল্প ধ্বংস করতে চায়। আসলে তাদের অপরাজনীতির চেষ্টা ছিল। চামড়া নিয়ে সরকার সিন্ডিকেটের বিষয়টি পূর্ণ তদন্ত করছে। এরই মধ্যে তদন্তে অনেক তথ্য বেরিয়ে আসতে শুরু করেছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সভাপতি এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রকারী, তাদের সমমনা সন্তান ও দোসরেরা বিভিন্ন দলের নামে তাদের চক্রান্তমূলক কর্মকাণ্ড ও গুজব বিস্তারের মাধ্যমে প্রমাণ করেছে, তারা এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। এরা যেখানেই থাকুক, বিচারের আওতায়  আনতে হবে।

আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রচার উপকমিটির সদস্য সুভাষ সিংহ রায়, তারিক সুজাত, কাশেম হুমায়ুন, এনামুল হক খসরুসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন