বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আকাশে মেঘ-সূর্যের লুকোচুরি

আগস্ট ২০, ২০১৯ | ৯:৪৫ পূর্বাহ্ণ

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

সকাল দেখেই নাকি বাকি দিন কেমন যাবে সেইটা বোঝা যায়। তবে এখন সকালগুলো এমনই হয় যে কোনোভাবেই দিনের বাকি সময় কেমন যাবে তা ঠাহর করা যায় না।

বিজ্ঞাপন

এই যেমন আজকের সকালের কথাই ধরুন না। যখন বাসা থেকে বের হলাম তখন আকাশে মেঘ, ১০ মিনিট হাঁটতেই কড়া রোদে চোখ মেলে তাকানো দায় হয়ে গেল। এরপরই খেয়াল করলাম মেঘ আর রোদের এমন আসা যাওয়ার খেলা।

অ্যাকুওয়েদার বলছে, রাজধানীর আকাশে আজ সারাদিনই মেঘের ঘনঘটা থাকবে। দুই একবার বিদ্যুৎও চমকাবে। বিকেলের দিকে বৃষ্টি হলেও হতে পারে। তবে এখন পর্যন্ত অন্তত ঢাকায় ভারীর বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়নি।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমী বায়ুর একটি বর্ধিত অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত, এটি বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় অবস্থায় রয়েছে। ফলে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেশিরভাগ স্থানেই মাঝারি থেকে হালকা বৃষ্টি হতে পারে। যেমন রংপুর, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা। তবে দুই এক জায়গায় যে ভারি বৃষ্টি হবে না সে কথাও লিখে দেওয়া যাচ্ছে না।

রাজধানীতে আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। তবে গরম মনে হবে যেন ৪১ ডিগ্রি। আবার রাতে কিছুটা স্বস্তি ফিরবে। তখন সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি।

বিজ্ঞাপন

এমন ‘আনপ্রেডিক্টেবল’ আবহাওয়ায় সবাই সাবধানে থাকুন।

ছবি: আবু হাসান

সারাবাংলা/এসএমএন

Advertisement
বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন