বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধুকে হত্যা করে বাঙালি জাতিকে ধ্বংস করা হয়েছিল’

August 20, 2019 | 5:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালে নির্মমভাবে হত্যা করে বাঙালি জাতিকে ধ্বংস করা হয়েছিল বলে জানিয়েছেন বন্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২০ আগস্ট) পাট অধিদফতরে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে আমরা এতদিন মালয়েশিয়া ও সিঙ্গাপুরকে ছাড়িয়ে যেতাম। কিন্তু দেশ স্বাধীন হওয়ার মাত্র সাড়ে তিন বছর পর নৃশংসভাবে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো। এই হত্যার মাধ্যমে বাঙালি জাতিকে ধ্বংস করা হয়েছিল। দেশ স্বাধীন হওয়ার পর আমরা ২১ বছর পর্যন্ত কোনো উন্নয়ন পায়নি। এমনকি বাংলাদেশের নামও ছিল না কোথাও। তখন সবাই বলতো পাকিস্তানই মনে হয় ভালো ছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার আসার পর দেশের উন্নয়ন হয়েছে। আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, পাকিস্তান আজ কতো নিচে। পাকিস্তানে এখনো ১২ ঘণ্টা লোডশেডিং হয়। কিন্তু আমাদের দেশে এখন কোনো লোডশেডিং নেই। দেশ স্বাধীন হওয়ার আগে আমরা করাচিকে স্বপ্নপুরী মনে করতাম। আর ঢাকাকে গ্রাম মনে হতো। কিন্তু ঢাকাকে আমরা এখন স্বপ্নপুরী বানিয়েছি। ২০৪১ সালে দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। আর সেই সুফল আগামী প্রজন্ম ভোগ করবে।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে গোলাম দস্তগীর গাজী আরও বলেন, চারদিকে তখন যুদ্ধের ডামাডোল। দেশ স্বাধীন হবে কি না আমরা জানতাম না। বঙ্গবন্ধুকে ছাড়া হবে কি না আমরা সেটাও জানি না। এরপর দেশ স্বাধীন হয়। কিন্তু ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করা হয়। এরপর আমরা দীর্ঘসময় দেশে আমাদের সার্টিফিকেট দিয়ে কোনো চাকরি করতে পারিনি। এটা ছিল আমাদের জন্য কতটা কষ্টের সেটা প্রকাশ করার মতো না।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, বর্তমান সরকার উন্নয়নের রোল মডেল। দেশীয় পণ্যকে (পাট) এগিয়ে নিতে আমাদের কাজ করতে হবে। ১৯৭৩-৭৪ সালে দেশের বাজেট ছিল সাতশ কোটি টাকা। এখন সেই বাজেট গিয়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৩ হাজার কোটি টাকা। বর্তমান সরকার দেশের উন্নয়নে কাজ করছে সেটা বলার অপেক্ষা রাখে না। সেজন্য আমাদের সততা ও দেশপ্রেমের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। মনে রাখতে হবে, সরকারি কর্মকর্তারা জনগণের খাদেম। সরকার জনগণের সেবা করার জন্য আমাদের নিয়োগ দিয়েছে। তাই বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে আমাদের দৃঢ় প্রত্যায়ের সঙ্গে কাজ করতে হবে।

বিজ্ঞাপন

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো মকবুল হোসেন, আবু বক্কর সিদ্দিক, পাট অধিদফতরের মহাপরিচালক মো. শামসুল আলম, বিজেএমসির চেয়ারম্যান শাহ মো. নাসিম, বিটিএমসির চেয়ারম্যান মোহাম্মদ কামরুজ্জামানসহ অনেকে।

সারাবাংলা/এসজে/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন