বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জমাদিউস-সানি ১৪৪১

বিজ্ঞাপন

ভিয়ারিয়াল ম্যাচে অভিষেক হবে হ্যাজার্ডের

আগস্ট ২০, ২০১৯ | ৭:৫৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

গত ১৭ আগস্ট সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগায় এবারের মৌসুম শুরু হয় রিয়াল মাদ্রিদের। আর মৌসুমের প্রথম ম্যাচ শুরুর আগে অনুশীলনের সময় চোট পান রিয়ালের নতুন অস্ত্র বেলজিয়ামের এডেন হ্যাজার্ড। এখনও রিয়ালের জার্সিতে লা লিগায় অভিষেক হয়নি চেলসির এই সাবেক তারকার।

বিজ্ঞাপন

হ্যাজার্ডকে ছাড়াই জিনেদিন জিদানের দলটি ৩-১ গোলে জিতেছে। মৌসুমের পরের ম্যাচের রিয়ালের প্রতিপক্ষ রিয়াল ভায়াদোলিদ। আগামী ২৪ আগস্ট ম্যাচটি হবে। এই ম্যাচটিতেও থাকতে পারছেন না উরুর ইনজুরিতে তিন থেকে চার সপ্তাহ ছিটকে যাওয়া হ্যাজার্ড। আগামী ২ সেপ্টেম্বর রিয়ালের প্রতিপক্ষ ভিয়ারিয়াল। সেই ম্যাচে অভিষেক হতে পারে হ্যাজার্ডের।

ইউরোপিয়ান ক্লাব গুলোর দল বদলের মৌসুম শুরু হলে মৌসুমের সব থেকে বড় দলবদল সারেন বেলজিয়ান তারকা হ্যাজার্ড। ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে চেলসি থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান তিনি। হ্যাজার্ডের জন্য তা বেশি নয় মোটেও। হ্যাজার্ডকে রিয়ালে বরণ করে নিতে সান্তিয়াগো বার্নাব্যুতে জমায়েত হয়েছিল ৫০ হাজার মাদ্রিদিস্তা। তবে সে সময় হ্যাজার্ডকে দেওয়া হয়নি কোনো জার্সি নম্বর, জার্সি নম্বর ছাড়াই দর্শকদের সামনে উপস্থিত হন হ্যাজার্ড।

বিজ্ঞাপন

প্রাক মৌসুম প্রীতি ম্যাচ গুলোতেও একাদশের জার্সি নম্বর ছাড়া খেলেন হ্যাজার্ড। প্রীতি ম্যাচ গুলোতে ৫০ নম্বর জার্সি পরেই খেলেছেন তিনি। তবে লা লিগার শর্ত পূরণের জন্য ২৫ নম্বরের অধিক জার্সি নম্বর ব্যবহার করা যাবে না বলে নতুন জার্সি নম্বর দেওয়া হয়েছে হ্যাজার্ডকে। আর ক্রিস্টিয়ানো রোনালদোর রেখে যাওয়া সাত নম্বর জার্সির থেকে ভালো আর কিইবা হতে পারতো হ্যাজার্ডের জন্য? কিংবদন্তি রেমন্ড কোপা, জুয়ানিতো, এমিলিও বুত্রাগুয়েন, রাউল গঞ্জালেজ আর ক্রিস্টিয়ানো রোনালদোর পর রিয়ালের ইতিহাস বহনকারী এই জার্সির ভারটাও যে অনেক বেশি। আর তাই তো এই জার্সিই তুলে দেওয়া হয়েছে হ্যাজার্ডের কাঁধে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন