সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

চলে এসেছেন টাইগারদের দুই কোচ

আগস্ট ২০, ২০১৯ | ৯:২০ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

জাতীয় দলের নবনিযুক্ত হেড কোচ রাসেল ডমিঙ্গো এবং পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট ঢাকায় এসে পৌঁছেছেন। মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর ১টায় ল্যাঙ্গাভেল্ট এবং বিকেল ৫টায় ডমিঙ্গো পৌঁছান। দুজনই জোহানেসবার্গ থেকে ঢাকায় এসেছেন।

বিজ্ঞাপন

যদিও ডমিঙ্গো আর ল্যাঙ্গাভেল্ট আসার আগেই গত ১৯ আগস্ট থেকে কন্ডিশনিং ক্যাম্প শুরু হয়েছে। মঙ্গলবার (২০ আগস্ট) ছিল ক্যাম্পের দ্বিতীয় দিন। বুধবার (২১ আগস্ট) দুজনেরই জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে।

প্রধান কোচ স্টিভ রোডসের জায়গায় গত ১৭ আগস্ট নিয়োগ দেওয়া হয় দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গোকে। ৪৪ বছর বয়সী এ দক্ষিণ আফ্রিকানের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বিসিবি। এছাড়া, ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার কোর্টনি ওয়ালশকে ছেড়ে দিয়ে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ও পেস বোলিং কোচ ল্যাঙ্গাভেল্টকে নিয়োগ দেওয়া হয়। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাকে নিয়োগ দিয়েছে বিসিবি।

এখনও বাংলাদেশে আসেননি ১০০ দিনের কাজ করার চুক্তি করা স্পিন বোলিং কোচ নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি। তিনি ছাড়া বাংলাদেশের হেড কোচ, ব্যাটিং কোচ আর পেস বোলিং কোচ তিনজনই দক্ষিণ আফ্রিকান। এর মধ্যে হেড কোচ ডমিঙ্গো আর পেস বোলিং কোচ ল্যাঙ্গাভেল্ট ঢাকায় চলে এসেছেন। বুধবার (২১ আগস্ট) থেকে তারা কাজে যোগ দেবেন। তবে আগেই ব্যাটিং উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়া এবং কাজ করা নেইল ম্যাকেঞ্জির আসতে কদিন দেরি হবে বলে জানা যায়।

আগামী সপ্তাহে শুরু হবে নতুন কোচিং স্টাফের অধীনে টাইগারদের প্র্যাকটিস ও স্কিল ট্রেনিং।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন