বিজ্ঞাপন

নেইমারের জন্য বার্সার ধারের প্রস্তাব প্রত্যাখ্যান পিএসজির!

August 21, 2019 | 10:30 am

স্পোর্টস ডেস্ক

ইউরোপিয়ান দলবদলের মৌসুম শুরুর পর থেকে নেইমারকে নিয়ে উঠেছে গুঞ্জন। আবারও বার্সায় ফিরেছেন তিনি। তবে নেইমার আর বার্সার মধ্যে বাধা হয়ে দাঁড়িয়েছে ফাইনান্সিয়াল ফেয়ার প্লে’র যত নিয়ম। এ মৌসুমেই অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সায় যোগ দিয়েছেন অ্যান্তোনিও গ্রিজমান। আবার নেইমারকে দলে ভেড়াতে হলেও বার্সা গুণতে হবে মোটা অঙ্কের টাকা।

বিজ্ঞাপন

প্যারিসের ক্লাবটি মাত্র দুই মৌসুম পরেই বিশ্বের সব থেকে দামী ফুটবলারকে চলে দিতে চাইছে। কারণ? নেইমার এখন ফ্রান্স খুশি নন। আবারও ফিরতে চান কাতালান ক্লাবটিতে। আর অখুশী ফুটবলারকে ধরে রাখতে চাননা পিএসজি। তবে বার্সা নেইমারকে দলে ভেড়াতে চাইলে তাদের গুণতে হবে পুরো ২২০ মিলিয়ন ইউরোই। যে দাম দিয়ে পিএসজি বার্সা থেকে উড়িয়ে নিয়েছিল দুই বছর আগে।

আর এই মৌসুমে ১২০ মিলিয়ন ইউরো খরচ করার পর আবারও ২২০ মিলিয়ন ইউরো খরচ করলে ফাইনান্সিয়াল ফেয়ার প্লে’র (এফএফপি) নিয়ম ভঙ্গ হবে। আর এতে করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকেও নিষেধাজ্ঞায় পড়তে পারে বার্সা। তাই তো নেইমারকে দলে ভেড়াতে অন্য পন্থা অবলম্বন করছে বার্সা।

২০১৯-২০২০ মৌসুমে পিএসজি থেকে এক মৌসুমের ধারে বার্সায় আনার প্রস্তাব করেছে। আর ধারের মৌসুম শেষ হলে সঠিক মূল্য প্রদান করে নিজেদের করে নেবে নেইমারকে। তবে বার্সার করা এই প্রস্তাব পুরোপুরি প্রত্যাখ্যান করেছে পিএসজি।

বিজ্ঞাপন

পিএসজি নেইমারকে একটি শর্তেই যেতে দিতে চায়, আর তা হলো ২২০ মিলিয়ন ইউরো তাও আবার নগদ। এদিকে এক মৌসুম ধারের প্রস্তাবের আগে বার্সেলোনা ১০০ মিলিয়ন ইউরো, সেই সাথে ফিলিপ কুতিনহো আর ইভান রাকিটিচকে দিতে চেয়েছিলেন পিএসজিকে। তবে কুতিনহো প্রস্তাবে রাজী না হয়ে এক মৌসুমের ধারে চলে গেছেন বায়ার্ন মিউনিখে। আর তাই তো বার্সার এই প্রস্তাবটিরও এখন আর কোনো মূল্য নেই।

শেষ পর্যন্ত নেইমারের কি হবে তা বলা সম্ভব নয় এখনই। ধারে বার্সেলোনায় আসবেন? নাকি বার্সেলোনা পিএসজির দাবী করা পুরো অর্থই প্রদান করবে? নাকি নেইমার শেষ পর্যন্ত পিএসজিতেই থেকে যাবেন!

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন