বৃহস্পতিবার ১২ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

দেশী দশের ১০ বছর

আগস্ট ২১, ২০১৯ | ২:২৩ অপরাহ্ণ

লাইফস্টাইল ডেস্ক

পথচলার এক দশক পূরণ করে ১১ বছরে পা রাখল দেশীয় তাঁত ও কারুশিল্পীদের পণ্য নিয়ে কাজ করা দশটি প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগ দেশী দশ। নিপুণ, কে ক্র্যাফট, অঞ্জন’স, রঙ বাংলাদেশ, বাংলার মেলা, সাদাকালো, বিবিআনা, দেশাল, নগরদোলা ও সৃষ্টি -  এই দশটি ফ্যাশন হাউজ মিলে ২০০৯ সালের ২০ আগস্ট যাত্রা শুরু করেছিল দেশী দশ।

বিজ্ঞাপন

এই উপলক্ষে দেশী দশের গুলশান শো-রুমে দশটি হাউজের উদ্যোক্তারা মিলে কেক কেটে অনাড়ম্বরভাবে ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন। দেশীয় ফ্যাশনকে এগিয়ে নিতে সকলের অব্যাহত সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানান তারা। উদ্যোক্তারা বলেন, দশ বছর পূর্তিতে ক্রেতাদের স্বাচ্ছন্দ্যের জন্য বসুন্ধরা সিটির দেশীদশ নতুন সাজে সাজবে। সংস্কারের জন্য এই শাখাটি বেশ কিছুদিন বন্ধ থাকলেও বাকি শাখাগুলো খোলাই থাকবে।

গত দশ বছরে বাংলাদেশের ফ্যাশনশিল্প প্রসারে দেশীদশ নতুন ধারার সূচনা করে। বাংলাদেশের ফ্যাশন অনুরাগীদের ভালোবাসা আর পৃষ্ঠপোষকতায় বিকশিত হয়েছে দেশী দশ। বর্তমানে সারা দেশে এর ছয়টা শাখা রয়েছে। ঢাকায় ২টো, চট্টগ্রাম, সিলেট, বগুড়া ও নারায়নগঞ্জে ১ টি করে শাখা রয়েছে দেশী দশের।

দেশীয় কৃষ্টি, সংস্কৃতিকে প্রাধান্য দিয়ে এদেশের তাঁত কারু ও বয়নশিল্পের উন্নয়ন এবং সমৃদ্ধিতে ভূমিকা রেখে চলেছে দেশী দশ। দশ বছর পূর্তিতে সব শুভানুধ্যায়ী ও পৃষ্ঠপোষকদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর অনিশেষ কৃতজ্ঞতা জানিয়েছে দেশীদশ।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন