বিজ্ঞাপন

সোনালী ব্যাংকের নতুন চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী

August 21, 2019 | 1:59 pm

গোলাম সামদানী, স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গর্ভনর ড. জিয়াউল হাসান সিদ্দিকী। সোনালী ব্যাংকে চেয়ারম্যান পদে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক চিঠির মাধ্যমে নিয়োগ দেওয়া হয়েছে জিয়াউল হাসানকে। বুধবার (২১ আগস্ট) তিনি নিজেই সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ড. জিয়াউল বলেন, বাংলাদেশ ব্যাংকের অনুমোদনসাপেক্ষে আমাকে পরবর্তী তিন বছরের জন্য সোনালী ব্যাংকের চেয়ারম্যান হিসাবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। গতকাল (মঙ্গলবার, ২০ আগস্ট) অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠনা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি পেয়েছি। আশা করছি অনুষ্ঠানিকতা শেষে এবং বাংলাদেশ ব্যাংকের ছাড়পত্র সাপেক্ষে শিগগিরই যোগ দেবো।

আরও পড়ুন- জনতা ব্যাংক পেল নতুন চেয়ারম্যান, সোনালী ব্যাংক এমডি

বিজ্ঞাপন

এর আগে, মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন রুপালী ব্যাংকের এমডি ও সিইও আতাউর রহমান প্রধান।

সূত্র জানায়, জিয়াউল হাসান সিদিক্কী ২০০৬ সাল থেকে ২০১১ সাল তিনি বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনর হিসাবে দায়িত্ব পালন করেন। পরে তিনি প্রাইম ব্যাংকসহ বেশ কয়েকটি বেসরকারি সংস্থায় উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। মঙ্গলবার তাকে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে সোনালী ব্যাংকের চেয়ারম্যান হিসাবে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়াও মঙ্গলবার বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদকে জনতা ব্যাংকের চেয়ারম্যান পদে আগামী তিন বছরের জন্য চুক্তভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি একই দিনে রুপালী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে সোনালী ব্যাংকের বর্তমান এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদকে এবং অগ্রণী ব্যাংকের এমডি ও সিইও সামসুল উল ইসলামকে একই ব্যাংকে একই পদে আগামী তিন বছরের জন্য নিয়োগ দিয়েছে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৬ সালের ১৬ আগস্ট অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তৎকালীন কর্মসংস্থান ব্যাংকের এমডি উবায়েদ উল্লাহ আল মাসুদকে সোনালী ব্যাংকে, প্রবাসী কল্যাণ ব্যাংকের এমডি আতাউর রহমান প্রধানকে রূপালী ব্যাংকে এবং আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি মোহাম্মদ সামস-উল ইসলামকে অগ্রণী ব্যাংকে নিয়োগ দেওয়া হয়েছিল। সম্প্রতি তাদের তিন বছরের মেয়াদ শেষে পুনরায় তাদের এমডি হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন