বিজ্ঞাপন

চবিতে ২১ আগস্ট মামলায় সাজাপ্রাপ্ত আসামিদের প্রতীকী ফাঁসি

August 21, 2019 | 5:31 pm

চবি করেসপন্ডেন্ট

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় কার্যকরের দাবিতে মৌন মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগ। একইসঙ্গে হামলাকারীদের প্রতীকী ফাঁসিও দিয়েছেন সংগঠনের নেতারা।

বিজ্ঞাপন

বুধবার (২১ আগস্ট) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় জিরো পয়েন্ট থেকে মৌন মিছিল শুরু হয়ে শহীদ মিনার, জয় বাংলা ভাস্কর্য ও প্রসাশনিক ভবন প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের নবগঠিত সভাপতি রেজাউল হক রুবেল বলেন, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রা ব্যাহত করছে তারা। ১৯৭৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত ২৪ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। ছাত্রলীগ রাজপথে লড়াই করে এই বিচার আদায় করবে।

বিজ্ঞাপন

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ২০০৪ সালে এ দিনে ঘৃণ্য অপশক্তির চক্রান্তে জননেত্রীর জীবনকে স্তব্ধ করে দেওয়ার জন্য হরকাতুল জিহাদ ও বিএনপি-জামায়াত চক্রান্ত করে হামলা চালিয়েছে। মৌলবাদের রাজত্ব কায়েম করতে চেয়েছিল তারা, গণতন্ত্রকে অবরুদ্ধ করতে চেয়েছিল। ২১ আগস্ট নারকীয় ঘটনা আমরা দেখেছি। আমরা ধিক্কার জানাই সেই জঙ্গিগোষ্ঠীর প্রতি, তারেক-খালেদার প্রতি।

এসময় আরও বক্তব্য রাখেন সাইদুল ইসলাম সাইদ, সায়ন দাশগুপ্ত। চবি শাখা ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী মিছিল ও সমাবেশে অংশ নেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন