বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

দ্বিতীয় ম্যাচে জিতলো বাংলাদেশ ইমার্জিং দল

আগস্ট ২১, ২০১৯ | ৬:৪৭ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

সফরকারী শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে প্রথম ম্যাচে হারলেও তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ ইমার্জিং দল। নাজমুল হোসেন শান্তর দলটি লঙ্কানদের হারিয়েছে ২ উইকেটে। এই জয়ে সিরিজে ১-১ সমতায় ফিরেছে টাইগার যুবারা।

বিজ্ঞাপন

বুধবার (২১ আগস্ট) সাভারের বিকেএসপির গ্রাউন্ডে আগে ব্যাট করে সফরকারী লঙ্কানরা ৪৯.৪ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ২৭৩ রান। ৩ বল হাতে রেখে ৭ উইকেট হারানো বাংলাদেশ জয় তুলে নেয়। আগামী ২৪ আগস্ট খুলনায় সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ব্যাটিংয়ে নেমে লঙ্কান ওপেনার নিশাঙ্কা ৫৭ বলে আটটি বাউন্ডারিতে করেন ৫৫ রান। দলপতি আশালঙ্কার ব্যাট থেকে আসে ৪৫ রান। ইনিংস সর্বোচ্চ ৬৫ রান করেন কামিন্দু মেন্ডিস। ড্যানিয়েলের ব্যাট থেকে আসে ৪৩ রান। বাংলাদেশের শফিকুল ইসলাম তিনটি, নাঈম হাসান দুটি, সুমন খান একটি, আমিনুল ইসলাম একটি আর ইয়াসিন আরাফাত একটি করে উইকেট পান। আফিফ হোসেন কোনো উইকেট পাননি।

২৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক ওপেনার সাইফ হাসান ২৭, মোহাম্মদ নাঈম ৫ রান করেন। তিন নম্বরে নেমে দলপতি নাজমুল হোসেন শান্ত করেন ৭৭ রান। তার ৮৮ বলে সাজানো ইনিংসে ছিল ৯টি চার আর একটি ছক্কার মার। চার নম্বরে নামা ইয়াসির আলীর ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৮৫ রান। ৯৩ বলে তিনটি বাউন্ডারি আর ৫টি ওভার বাউন্ডারিতে ইয়াসির তার ইনিংসটি সাজান।

এছাড়া, অলরাউন্ডার আফিফ ১৮, আমিনুল ৮, উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলী ১১, নাঈম হাসান ৯*, সুমন খান ৫ আর ইয়াসিন আরাফাত ১২* রান করেন। দলকে জেতাতে শেষ সময়ে ৩ বলে দুই ছক্কা হাঁকান ইয়াসিন। ম্যাচ সেরা হন ইয়াসির আলী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন