বিজ্ঞাপন

আগের নিয়মেই থাকতে চায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স

August 21, 2019 | 7:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

গভর্নিং কাউন্সিল নতুন করে বিপিএলের সাইকেল করায় আগের সাইকেলের কোনো কিছুই সপ্তম আসরে থাকছে না। দ্বিতীয় সাইকেলে প্লেয়ারর্স ড্রাফট থেকে শুরু করে রিটেনশন সবকিছুই হচ্ছে সম্পূর্ণ নতুন মোড়কে, নতুন আঙ্গিকে। কিন্তু বিপিএল গভর্নিং কাউন্সিলের জন্য দুঃসংবাদ হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স নতুন নতুন সেই নিয়মের ধার ধারতে চাইছে না। প্লেয়ার ধরে রাখা এবং সাইনিংয়ে তারা আগের নিয়মেই থাকতে চাইছে।

বিজ্ঞাপন

তাদের যুক্তি হলো, যদি গেল আসরকে বিপিএলের ইতিহাসে সবচাইতে সফল বলে বিবেচনা করা হয় বা সফল মডেল হিসেবে ধরা হয় তাহলে কেন সপ্তম আসরেও ওই নিয়ম-কানুন বলবৎ থাকবে না? তাদের পরামর্শ হলো, যদি নির্দিষ্ট কোনো দলের কোনো প্লেয়ারকে নিয়ে কোনো ধরণের সমস্যা থেকে থাকে গভর্নিং কাউন্সিল সেটা নিয়ে কাজ করতে পারে। এজন্য পুরো কাঠামো বদলে দেওয়ার কোনো আবশ্যকতা দেখছে না কুমিল্লার দলটি।

ফ্র্যাঞ্চাইজিটির অভিযোগ-বিপিএল থেকে আজও তারা লাভের মুখ দেখেনি। বিগত বছরের লোকশান আসন্ন আসরেও অব্যাহত থাকলে অষ্টম আসর থেকে তারা বিপিএল অংশ নেবে না।

বুধবার (২১ আগস্ট) বিকেলে বিসিবিতে বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে নতুন সাইকেলের আলোচনা পর্যালোচনা শেষে সন্ধ্যায় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে একথা জানালেন ভিক্টোরিয়ান্স সত্বাধীকারি নাফিসা কামাল।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমাদের পয়েন্ট হলো যদি বিপিএলের ইতিহাসে গত আসরটিকে সবচাইতে সফল বলা হয় তাহলে আমি কেন সেই মডেলটি বদলাতে যাব? আমরা ওই মডেলটিই কেন চালিয়ে যাব না? আমাদের বোর্ড সভাপতি বলেছেন বিপিএলে কোনো নিয়ম পরিবর্তন হয়নি, হয় না। তো আমরা ওনার কথাকে সম্মান করতে চাই। আমরা সফল মডেলের ধারাবাহিকতা ধরে রাখতে চাই।‘

তিনি আরও জানান, ‘বলা হচ্ছে সাইকেল বদলে গেছে; সাইকেল বদলেছে মানে এই না নিয়ম বদলে যাবে। নতুন সাইকেলে আমরা আগেরটাই চালিয়ে যেতে পারি। কিছু কিছু পরিবর্তন আসতে পারে, আমার মনে হয় না পুরো কাঠামোই বদলাতে হবে। যেহেতু আমাদের হাতে সফল একটি মডেল আছে আমরা কেন তা অনুসরণ করব না? ওনাদের একটি সমস্যা আছে। আমি বলেছি মুশফিককে বিশ্বকাপের মাঝপথে সাইন করিয়েছি, তামিম তার আগে আমাদের দল ছেড়ে খুলনায় গেছে। এখন এসব সাজেশন আসছে একটি ইস্যুতে। ওই সমস্যার জন্য আলাদা সমাধান বের করা উচিত। পুরো কাঠামো বদলানোর প্রয়োজন আছে বলে আমি মনে করি না।’

নাফিসার অভিযোগ বিপিএল থেকে লাভ যা করার তা বিসিবিই করছে। বিগত আসর থেকে তারা একটি টাকাও লাভের মুখ দেখেনি। আগামী আসরেও এই লোকশান অব্যাহত থাকলে অষ্টম আসর থেকে তারা অংশ নেবে না।

বিজ্ঞাপন

‘সাত বছর আমরা বিপিএলে যাচ্ছি। আমরা সবচাইতে পুরোনো ফ্র্যাঞ্চাইজি। আমি মালিক হিসেবে সবচাইতে পুরোনো। এর আগে আমি সিলেটের সাথে ছিলাম। এখন পর্যন্ত ব্রেক ইভেনে আসতে পারিনি। কোনো ফ্র্যাঞ্চাইজি ব্রেক ইভেনে আসতে পারেনি। এটা আমাদের সবার জন্য লস প্রজেক্ট। আমি চিন্তা করছি আগামী বছর বিপিএলে থাকব কী না! এই অবস্থায় শুধুই লাভবান হচ্ছে বিসিবি।’ যোগ করেন নাফিসা কামাল।

তিনি আরও জানান, ‘অবশ্যই আমরা বিপিএলের অংশ হতে চাইব। আমরা অনেক বড় একটি স্টেক হোল্ডার। এখানে পুরোপুরি এক তরফা টুর্নামেন্ট হচ্ছে। আমরা কিছুই পাচ্ছি না শুধু দিয়েই যাচ্ছি। আমরা বলছি না সব টাকা আমাদের দিয়ে দিতে হবে। আমরা বলছি গ্রাউন্ড রাইটস বা টিকিটি রাইটসের অংশ আমাদের দেওয়া হোক। কিভাবে বিক্রি করব ওইটা আমাদের দায়িত্ব।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন