রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধু হত্যা আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা’

আগস্ট ২১, ২০১৯ | ৯:১৯ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে নারকীয় গ্রেনেড হামলা করেছে বিএনপি-জামায়াত জোট সরকার। ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে জিয়াউর রহমান যেমন জড়িত, ঠিক ২১ আগস্টের হত্যাকাণ্ডের সঙ্গে খুনি তারেক রহমান জড়িত। ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা।

বিজ্ঞাপন

সারাজীবন ক্ষমতায় থাকতে খালেদা-তারেক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা চালায়। আল্লাহর অশেষ রহমতে নেতাকর্মীদের মানবঢালে সেদিন শেখ হাসিনা প্রাণে বেঁচে যান।

বুধবার (২১ আগস্ট) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা ও গোলাকান্দাইল এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও ২১ আগস্টে নিহতদের স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন এ দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অক্ষরে অক্ষরে পূরণ করা হচ্ছে। দেশ দুর্বার গতিতে উন্নত সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে রূপগঞ্জ উপজেলার ভুলতায় ফ্লাইওভার হয়েছে। শীতলক্ষ্যা নদীতে সেতু হয়েছে। রাস্তা ঘাট, স্কুল, কলেজের ব্যাপক উন্নয়ন হয়েছে। ভবিষ্যতে আরও হবে। আমরা এ দেশের উন্নয়নের মাধ্যমে বঙ্গবন্ধুকে খুঁজে পাব।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক, ভুলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমির হোসেন, সাধারণ সম্পাদক মো. বাবুল ভূঁইয়া, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভূঁইয়া, ভুলতা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল আউয়াল মোল্লা, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক শীলা রানী পাল, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মঞ্জুর হোসেন ভূঁইয়া, সাধারণ সম্পাদক সাত্তার চৌধুরী, সাংগঠনিক আলী আকবর, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার, উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতাসহ অনেকে।

সারাবাংলা/এটি

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন