বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মেয়াদ উর্ত্তীর্ণ শিশু খাদ্য বাজারজাত; ৬০ লাখ টাকা জরিমানা

আগস্ট ২১, ২০১৯ | ১১:৫২ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের মেয়াদ উত্তীর্ণ এবং নকল শিশুখাদ্য, চকোলেট ও প্রসাধনী সামগ্রী নতুনভাবে প্যাকেট করে বাজারজাত করণের অভিযোগে রাজধানীর গুলশান, খিলগাঁও ও মিরপুরে অভিযান চালিয়ে ৬০ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২১ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

বুধবার রাতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সারাবাংলাকে বলেন, প্রথমে গুলশান ডিএনসিসি মার্কেটে অভিযান চালানো হয়। সেখানে চারটি দোকানে মেয়াদোত্তীর্ণ চকলেট নতুন করে প্যাকেটজাত করতে দেখা যায়। এসময় চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া চার দোকানের ৫৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এরপর খিলগাঁও এলাকার আটটি দোকানে অভিযান চালানো হয়। সেখানে দেখা যায়, বিদেশী বিভিন্ন ব্রান্ডের শিশু খাদ্য পণ্য নতুন করে মোড়কীকরন করে বিক্রি করা হয়।

এ অভিযোগে আট দোকানের ২ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর বিকেলে মিরপুর এলাকায় ৬ টি দোকানে অভিযান চালানো হয়। বিদেশী ব্রান্ডের বিভিন্ন প্রসাধনী সামগ্রী মেয়াদোত্তীর্ণ হওয়ার পরও নতুন করে মেয়াদ বসিয়ে বিক্রি করা হচ্ছিল। এ অভিযোগে ৬ টি দোকানের মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন